বাদ পড়া শিক্ষার্থীদের টিকার আওতায় আনছে রাবি


Published: 2021-07-27 13:05:21 BdST, Updated: 2021-09-27 05:06:00 BdST

রাবি লাইভ: ইতিমধ্যেই ১ম ও ২য় ধাপে সুরক্ষা অ্যাপে নিবন্ধন সম্পন্ন করে ভ্যাকসিন পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। তবে জাতীয় পরিচয়পত্র না থাকার কারণে যারা আবেদন করতে পারেনি। তাদের অনেকেই ইতোমধ্যে নতুন জাতীয় পরিচয়পত্র হাতে পেয়েছে এবং অনেকের জাতীয় পরিচয়পত্র আবেদন প্রক্রিয়াধীন। এ সকল ছাত্রছাত্রীদের জন্য ৪র্থ ধাপে তথ্য সংগ্রহের উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন ড. আজিজুর রহমান।

বিজ্ঞপ্তিতে জানানো হয়,১ম ও ২য় ধাপে যেসকল শিক্ষার্থীর তথ্য স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন বরাবর পাঠানো হয়েছিলো তারা সুরক্ষা ওয়েবসাইট বা অ্যাপে গিয়ে ভ্যাকসিনের জন্য নিবন্ধন করতে পারছে এবং অনেকেই ইতোমধ্যে ভ্যাকসিন পেয়ে গেছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, যারা জাতীয় পরিচয়পত্র না থাকার কারণে ৩য় ধাপেও আবেদন করতে পারেনি, তাদের অনেকেই ইতোমধ্যে নতুন জাতীয় পরিচয়পত্র হাতে পেয়েছে এবং অনেকের জাতীয় পরিচয়পত্র আবেদন প্রক্রিয়াধীন। এ সকল ছাত্রছাত্রীদের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ৪র্থ ধাপে তথ্য সংগ্রহের উদ্যোগ নিয়েছে। যারা পুর্বে তথ্য দিতে পারেনি তারা আগামীকাল ২৮ জুলাই সকাল ১০ টা থেকে নিম্নে প্রদত্ত লিঙ্কে গিয়ে তথ্য প্রদান করতে পারবে। এ ধাপের তথ্য প্রদানের শেষ তারিখ ১৬ আগস্ট তারিখ রাত ১২টা।
লিঙ্কঃ https://sites.ru.ac.bd/studentnid/login.php

যে সকল শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র নেই এবং এখনও যারা আবেদন করেনি তাদের নির্বাচন কমিশনের এই লিঙ্কে (https://services.nidw.gov.bd/new_voter) প্রবেশ করে দ্রুততম সময়ের মধ্যে জাতীয় পরিচয়পত্রের জন্য আবেদন করতে বলা হল। স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, বর্তমানে জাতীয় পরিচয়পত্র ব্যতীত কোভিড-১৯ ভ্যাকসিন পাওয়ার কোন উপায় নেই।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ৩য় ধাপে তথ্য প্রদান করেছে, তাদের তালিকা ১৮ জুলাই ২০২১ তারিখে স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন বরাবর পাঠিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ঈদের ছুটির কারণে নতুন তালিকার তথ্যগুলো সুরক্ষা অ্যাপে আপলোড করতে বিলম্ব হতে পারে জানিয়েছেন তিনি।

ঢাকা, ২৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।