হল ও ক্যাম্পাস খুলতে রাবিতে সমাবেশের ডাক


Published: 2021-09-18 08:39:32 BdST, Updated: 2021-10-22 19:40:38 BdST
রাবি লাইভ : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সশরীরে  শিক্ষা কার্যক্রম চালু রাখতে অবিলম্বে হল ও ক্যাম্পাস খুলে দেওয়ার জোর দাবি জানিয়ে সমাবেশের ডাক দিয়েছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। আগামীকাল রবিবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১১টায় সেন্ট্রাল লাইব্রেরি সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ সমাবেশ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন শিক্ষার্থী আবুল কালাম আজাদ।
 
এক বিবৃতিতে তিনি বলেন,'আমরা অনেকেই এখন ক্যাম্পাস এ অবস্থান করতেছি। আপনারা সবাই জানেন দীর্ঘসময় ধরে নানা নাটকীয়তার মধ্য দিয়ে চলছে আমাদের বিশ্ববিদ্যালয় জীবন। এক দিকে মেস ভাড়া বেশী, হল বন্ধ থাকায় দুজনের রুমে ৪ জন থেকে অনেকে পরীক্ষায় অংশগ্রহণ করছে।অন্য দিকে,সামনে আসছে আমাদের বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা।
সব কিছু বিবেচনায় আমরা  দাবিগুলো নিয়ে আগামীকাল ১৯ সেপ্টেম্বর  রবিবার বেলা ১ টায় শিক্ষার্থী সমাবেশ এবং স্মারকলিপি প্রদান করতে চাই।'
 
তাদের দাবিগুলো হলো:
 
১. ভর্তি পরীক্ষার আগে তথা ৩০ সেপ্টেম্বর এর মধ্যে হল খুলে দিতে হবে।
 
২. দ্রুত সময়ের মধ্যে ক্যাম্পাস খুলে যে সমস্ত ক্লাস অনলাইনে হয়েছে সেগুলোর জন্য কাউন্সিল ক্লাস নিশ্চিত করা।
 
৩.স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে আলোচনা করে যারা টিকা পায়নি তাদের টিকা অতি শীঘ্রই নিশ্চিত করতে হবে।
 
৫.মেসে রাত্রি যাপনের সময় ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের থেকে যেন অতিরিক্ত টাকা আদায় না করতে পারে সে জন্য ব্যবস্থা গ্রহণ করতে হবে।
৬.ভর্তি পরীক্ষার সময় সামাজিক ও ছাত্র সংগঠন গুলোকে হেল্প ডেস্ক বসানোর অনুমতি দিতে হবে।
 
এরপূর্বে, গত ৫ সেপ্টেম্বর অবিলম্বে হল ক্যাম্পাস খোলাসহ কয়েকদফা দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয় ভিসি প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তারের কাছে স্মারকলিপি প্রদান করেন রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।
 
এদিকে, আবাসিক হল খুলে দেওয়া, মেডিকেল সেন্টারে ভ্যাকসিন বুথ স্থাপন করে শিক্ষক-শিক্ষার্থীদের ভ্যাকসিন গ্রহণ সংক্রান্ত জটিলতা দূর করার দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট । 
 
ঢাকা, ১৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।