রাবির ‘এ’ ইউনিটে ৯৪ পেয়ে প্রথম হলেন ফরিদুল


Published: 2021-10-11 07:41:02 BdST, Updated: 2021-10-18 07:58:05 BdST

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ‘এ’ ইউনিটের অধীনে কলা অনুষদ, আইন অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ, চারুকলা এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ২০২০-২১ সেশনের ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছেন ফরিদুল ইসলাম নামে এক শিক্ষার্থী। তার টেস্ট স্কোর ৯৪.২০। তিনি নীলফামারী সরকারী কলেজের ছাত্র ছিলেন। গতকাল রোববার রাতে ‘এ’ ইউনিটের ফল প্রকাশ করে রাবি প্রশাসন।

জানা গেছে, 'এ' ইউনিটে তিন শিফটের পরীক্ষাসমূহে উপস্থিতি ৩৬৪১৮ জন, যার হার ছিল প্রায় ৮৪ শতাংশ। এসব পরীক্ষার্থীদের অতিক্রম করে মোট ১০০ নম্বরের মধ্যে ৯৪.২০ নম্বর পেয়ে শীর্ষস্থান দখন করেছেন ফরিদুল।

দ্বিতীয় শিফটের ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ নম্বর পেয়েছেন মো. মারুফ হোসেন। ভর্তি পরীক্ষায় তার প্রাপ্ত নম্বর ৮৯.৮৫। তৃতীয় শিফটে সর্বোচ্চ নম্বর পেয়েছেন ফাতেমা খাতুন। তার প্রাপ্ত নম্বর ৮৯.৮৫।

এরপূর্বে, গত মঙ্গলবার (৫ অক্টোবর) ‘এ’ ইউনিটের অধীনে কলা অনুষদ, আইন অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ, চারুকলা এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। যেখানে গ্রুপ-১, গ্রুপ-২ ও গ্রুপ-৩ এ নিবন্ধিত পরীক্ষার্থী ছিল যথাক্রমে ১৪ হাজার ৫২০, ১৪ হাজার ৫১৯ ও ১৪ হাজার ৫১৯ জন।

পরীক্ষায় অনুপস্থিত ছিলেন হাজার ৭১৪০ ভর্তিচ্ছু যা 'এ' ইউনিটের মোট ভর্তিচ্ছু শিক্ষার্থীর ১৬ শতাংশ। এ’ (কলা, আইন, সামাজিক বিজ্ঞান ও চারুকলা অনুষদ এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট) ইউনিটে আসন ২ হাজার ১৯টি।

ভর্তিচ্ছুরা রাবির ওয়েবসাইটে (admission.ru.ac.bd) প্রবেশ করে ফল দেখতে পারবেন।

ঢাকা, ১১ অক্টোবর (ক্যাম্পাসইভ২৪.কম)//ওএফ//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।