রাবির 'বি' ইউনিটের ফল প্রকাশ


Published: 2021-10-12 07:15:01 BdST, Updated: 2021-10-24 20:50:43 BdST

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে ব্যবসায় শিক্ষা অনুষদ ও ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের অনুষদভুক্ত 'বি' ইউনিটের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফল সোমবার রাত সাড়ে ১২টায় প্রকাশ করা হয়েছে। বিবিএ ১ম বর্ষ ভর্তি কমিটির চীফ কো- অর্ডিনেটর প্রফেসর ড. জিন্নাত আরা বেগম সাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

'বি' ইউনিটের পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (https://admission.ru.ac.bd) পাওয়া যাবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, 'বি' ইউনিটে উত্তীর্ণ শিক্ষার্থীরা আগামী ১৫ অক্টোবর থেকে ১৯ অক্টোবরের মধ্যে অনলাইনে বিভাগ পছন্দক্রম পূরণ করতে পারবে। কোনো ভর্তিচ্ছু নির্ধারিত সময়ের মধ্যে পছন্দক্রম পূরণ করতে না পারলে ‘বি’ ইউনিটে তার প্রার্থিতা বাতিল বলে গণ্য হবে এবং ‘বি’ ইউনিটের কোনো বিভাগে ভর্তির আর কোনো সুযোগ থাকবে না।

এছাড়া, বিভিন্ন কোটায় আবেদনকারী পরীক্ষার্থীদের মধ্যে যারা ন্যূনতম ৪০ পেয়েছে, তারা আগামী ১৫ থেকে ১৯ অক্টোবরের মধ্যে বিভাগ পছন্দের অনলাইন আবেদন সম্পন্ন করতে পারবে।

পছন্দক্রম পূরণকরা প্রার্থীদের মেধাক্রমঅনুসারে প্রথম নির্বাচন তালিকা আগামী ২৩ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। প্রথম নির্বাচন তালিকা নির্বাচিতদের আগামী ২৫ অক্টোবর থেকে ২৬ অক্টোবর রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের শিক্ষক লাউঞ্জে সাক্ষাতকার গ্রহণ করা হবে। ২৫ অক্টোবর থেকে ভর্তি শুরু হবে চলবে ১০ নবেম্বর পর্যন্ত। আসন ফাঁকা থাকা সাপেক্ষে ভর্তির তালিকা বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

মুক্তিযোদ্ধা ও ক্ষুদ্র নৃ -গোষ্ঠী কোটার ভর্তির সাক্ষাতকার ছাত্র উপদেষ্টা দপ্তর এবং প্রতিবন্ধী কোটা ভর্তি ক্ষেত্রে সাক্ষাতকার প্রধান চিকিৎসক দপ্তরে অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে উক্ত দুটি দপ্তর হতে যথাসময়ে বিজ্ঞপ্তি (https://admission.ru.ac.bd) প্রকাশ করা হবে। পোষ্যকোটা ভর্তির সাক্ষাতকার ২৬ অক্টোবর সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত গ্রহণ করা হবে।

ভর্তির সময় নিন্মে উল্লিখিত কাগজপত্র অবশ্যই সঙ্গে আনতে হবে।
১. পরীক্ষার কক্ষে পরিদর্শক সাক্ষরিত প্রবেশ পত্র।
২. সাবজেক্ট চয়েজ ফরম এর প্রিন্ট কপি।
৩. এসএসসি ও এইচএসসি পরীক্ষার মার্কসিট।
৪. এইচএসসি মূল রেজিস্ট্রেশন কার্ড।

এরপূর্বে, গত বুধবার (৬ অক্টোবর) ব্যবসায় শিক্ষা অনুষদ ও ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের অনুষদভুক্ত 'বি' ইউনিটের পরীক্ষা মধ্যে দিয়ে সমাপ্তি হয় এবারের ভর্তিযুদ্ধ। এ ইউনিটে উপস্থিত ছিলো ৭৯ শতাংশ ভর্তিচ্ছু শিক্ষার্থী।

ইতিমধ্যে এ শিক্ষাবর্ষের চলমান ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, ভর্তি শুরু, ভর্তি শেষ ও ক্লাস শুরুর সম্ভাব্য তারিখ নির্ধারণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এরপূর্বে, গতকাল ১০ অক্টোবর 'সি' ও 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। সেইসাথে আগামী ২৫ অক্টোবর থেকে ভর্তি প্রক্রিয়া শুরু হয়ে শেষ হবে ২৯ নভেম্বর। উক্ত শিক্ষাবর্ষে ক্লাস শুরু হবে ১ ডিসেম্বর।

ঢাকা, ১২ অক্টোবর (ক্যাম্পাসইভ২৪.কম)//ওএফ//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।