Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবিতে সংঘর্ষে আহত ৩ শিক্ষার্থীকে ভারতে নেওয়া হবে

প্রকাশিত: ২৪ মার্চ ২০২৩, ০৩:৫৬

ফাইল ছবি

রাবি লাইভ: স্থানীয়দের সঙ্গে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় তিন শিক্ষার্থী আহত হয়। সংঘর্ষ চলাকালীন সময়ে পুলিশের ছোড়া রাবার বুলেটে আহত হয় ওই তিন শিক্ষার্থী।

এদিকে আহত তিন শিক্ষার্থীকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে (ভারত) পাঠাচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার (২৩ মার্চ) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এম তারেক নূর এ তথ্য জানিয়েছেন।

আহতরা হলেন- আইন বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী আল আমিন ইসলাম, ফারসি বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী মেসবাহুল ও মার্কেটিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আলিমুল ইসলাম।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ছররা গুলিতে আহত ছয় শিক্ষার্থীর মধ্যে তিনজনের ‘ভিট্রিয়ল রেটিনাল ইনজুরির’ কারণে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা করা সম্ভব হয়নি। উন্নত চিকিৎসার জন্য গত ১৪ মার্চ তাঁদের ঢাকার জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে পাঠানো হয়। বিদেশে চিকিৎসার পরামর্শ দিয়ে গত বুধবার সেখান থেকে তাঁদের ফেরত পাঠিয়েছেন চিকিৎসকরা। আল আমিন ও মেসবাহুল রাজশাহীতে ফিরেছেন। আলিমুল ঢাকায় পাসপোর্টের কাজ সেরে খুলনায় নিজ বাড়িতে গেছেন।

আহত শিক্ষার্থী আল আমিন জানান, আমার দুই চোখে সমস্যা। এক চোখে একটু দেখতে পাচ্ছি। তাও আবার ঘোলাটে। আমাদের তিনজনের চিকিৎসার জন্য বিদেশে পাঠাবে বিশ্ববিদ্যায়ল থেকে। তারা চিকিৎসার সব খরচ দেবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এম তারেক নূর জানান, আমরা আহত শিক্ষার্থীদের উন্নত চিকিৎসার জন্য ভারতে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি। ঢাকার জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটের চিকিৎসক ডা. পঙ্কজ আমাদের এ পরামর্শ দিয়েছেন। তাদের উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাইয়ের শঙ্কর নেত্রালয়ে পাঠানো হবে। একজনকে আগে পাঠানো হবে। পরবর্তীতে দুজনকে পাঠানো হবে। শিক্ষার্থীদের চিকিৎসার ব্যয়ভার বিশ্ববিদ্যালয় প্রশাসন ও তাদের বিভাগ বহন করবে বলেও জানান তিনি।

উল্লেখ্য যে, গত ১১ মার্চ সন্ধ্যায় বিনোদপুর বাজারে স্থানীয়দের সঙ্গে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। স্থানীয় লোকজনের হামলা ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ছোড়া কাঁদানে গ্যাসের শেলে আহত হন দুই শতাধিক শিক্ষার্থী। তাদের মধ্যে ওই তিন শিক্ষার্থী চোখে আঘাত পান।

প্রথমে তাদের রাজশাহী মেডিকেল কলেজ ও পরে ঢাকার জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট চিকিৎসা দেওয়া হয়। কিন্তু সেখানেও চোখের উন্নতি না হওয়ায় ভারত পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ঢাকা, ২৩ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ