বাংলাদেশ গেমসে ব্রোঞ্জ জিতল হাবিপ্রবি শিক্ষার্থী


Published: 2021-04-05 12:32:11 BdST, Updated: 2021-04-23 02:37:24 BdST

হাবিপ্রবি লাইভ: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ‘বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস ২০২০’ শ্যুটিংয়ে ৫০ মিটার প্রোণ ম্যান জুনিয়ারে ব্রোঞ্জ পদক অর্জন করেছেন আবু সুফিয়ান। তিনি রোববার (৪ এপ্রিল) সন্ধ্যায় এ পদক পান।

আবু সুফিয়ান হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী।

এর আগে বিকেএসপির হয়ে রাশিয়াতে অনুষ্ঠিত এশিয়ান অনুর্ধ-১৮ গেমসে সিলভার, জার্মানিতে ওয়ার্ল্ড চ্যাম্পিয়ানশিপে বিশ্বে দলীয়ভাবে ১০ম স্থান অধিকার করে সুফিয়ান। এছাড়াও জাতীয় শ্যুটিং প্রতিযোগিতায় জুনিয়রে থ্রি পজিশনে টানা ৪ বার দেশ সেরা।

দেশের সব চেয়ে বড় খেলার আসরে ব্রোঞ্জ পদক অর্জন করায় বেশ আনন্দিত সুফিয়ান। তিনি বলেন, ‘বাংলাদেশের সব চেয়ে বড় খেলার আসরে পদক অর্জন আসলেই আনন্দের বিষয়। পদকের জন্য প্রচুর কষ্ট করেছিলাম, শরীরের ঘাম, কান্না দুইটাই পদকের সঙ্গে মিশে আছে।’

সুফিয়ান আরও বলেন, ‘মাঝে মাঝে ন্যাশনাল টিমের ক্যাম্পে ডাক পড়ে কিন্তু যাওয়া হয়ে ওঠে না। শুধু বিশ্ববিদ্যালয়ের কুইজ বা মিড পরীক্ষা থাকায়। এগুলো যদি কোনোভাবে ব্যবস্থা করা যায়। তাহলে খেলা ও পড়া দুইটাই ভালো করে করতে পারবে বলে আশাবাদী সুফিয়ান।’

উল্লেখ্য, বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস ১ এপ্রিল শুরু হয়েছে, চলবে ১১ এপ্রিল পর্যন্ত। দেশব্যাপী সাতটি জেলার ২৯টি ভেন্যুর এই ক্রীড়াযজ্ঞে ৩১ ডিসিপ্লিনের ৫৩০০ ক্রীড়াবিদ ১২৭১টি পদকের জন্য লড়বেন। এর মধ্যে স্বর্ণ পদক রয়েছে ৩৭৮টি।

ঢাকা, ০৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএস//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।