হাবিপ্রবিতে অনলাইন পরীক্ষার চূড়ান্ত সিদ্ধান্ত আগামী সপ্তাহে


Published: 2021-07-09 12:31:01 BdST, Updated: 2021-09-20 20:05:35 BdST

হাবিপ্রবি লাইভ: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) স্নাতকোত্তর ও স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের অনলাইনে সেমিস্টার ফাইনাল পরীক্ষা গ্রহনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আগামী সপ্তাহে।

অনলাইন পরীক্ষার বিষয়টি একাডেমিক কাউন্সিলে সিদ্ধান্ত নেওয়া হবে। আগামী সপ্তাহে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল অনুষ্ঠিত হতে যাচ্ছে বলে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়টির নবনিযুক্ত ভিসি প্রফেসর ড. এম. কামরুজ্জামান।

অনলাইন পরীক্ষার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এম. কামরুজ্জামান ক্যাম্পাসলাইভকে জানান, “শিক্ষার্থীরা দীর্ঘদিন ধরে লেখাপড়ার বাহিরে থাকায় সার্বিক পরিস্থিতি নিয়ে অনিশ্চয়তায় ভুগছে। আমি বিশ্ববিদ্যালয়ে এসে সর্বপ্রথম পরীক্ষা গ্রহণ করার ব্যাপারে উদ্যোগ নিয়েছি।

অনলাইনে পরীক্ষা কিভাবে নেয়া যায় সে ব্যাপারে গত বুধবার ( ৭ জুলাই ) উপ-কমিটি একটি প্রতিবেদন জমা দিয়েছে। আর গত বৃহস্পতিবার ( ৮ জুলাই) সম্মানীত ডীনদের নিয়ে পুনরায় একটি সভা করি। আগামী সপ্তাহে একাডেমিক কাউন্সিলে অনলাইন পরীক্ষার ব্যাপারে একটি চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। প্রত্যাশা করছি ঈদের পর শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিতে পারবে”।

এ সময় ভিসি আরো বলেন, “মহামান্য রাষ্ট্রপতি আমাকে ভিসি হিসাবে নিয়োগ দেয়ায় আমি তাঁর উপর কৃতজ্ঞতা প্রকাশ করছি। হাবিপ্রবিকে এগিয়ে নিতে আমি সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাবো এজন্য সকলের সহযোগিতা কামনা করছি ”।

এদিকে বিশ্বস্ত সূত্রে জানা যায়, একাডেমিক কাউন্সিল হওয়া সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে ১২ই জুলাই।

ঢাকা, ৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।