হাবিপ্রবির ডেভেলপমেন্ট স্টাডিজের চেয়ারম্যান জুয়েল আহমেদ


Published: 2021-11-25 23:15:48 BdST, Updated: 2022-01-17 09:37:18 BdST

হাবিপ্রবি লাইভ: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছেন ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মোঃ জুয়েল আহমেদ সরকার। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোঃ কামরুজ্জামান এর অনুমোদনক্রমে রেজিস্টার কর্তৃক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “এ বিশ্ববিদ্যালয়ের স্যোসাল সায়েন্স এন্ড হিউম্যানিটিজ অনুষদের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের বিভাগীয় চেয়ারম্যান পদে অধিষ্ঠিত অর্থনীতি বিভাগের প্রফেসর ড. ফাহিমা খানম-এর স্থলে বিশ্ববিদ্যালয়ের আইনের ২৫ ধারা বিবৃত বিধিমূলে জ্যেষ্ঠতার ভিত্তিতে পরবর্তী তিন (৩) বছর মেয়াদের জন্য ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মোঃ জুয়েল আহমেদ সরকারকে ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের বিভাগীয় চেয়ারম্যান পদে নিযুক্ত করা হলো।”

ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের নবনিযুক্ত বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পাওয়ার পর অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মোঃ জুয়েল আহমেদ সরকার বলেন, “ভিসি মহোদয় এবং বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের প্রতি অশেষ কৃতজ্ঞতা আমাকে ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান হিসেবে নিয়োগ প্রদানের জন্য।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে উন্নয়নের পথে নিম্ন-মধ্য আয়ের দেশে পরিণত হওয়ার বড় মাইলফলকটি আমরা ইতোমধ্যেই অর্জন করেছি এবং ২০২৬ সালের মধ্যেই স্বল্প উন্নত দেশের তালিকা থেকেও আমাদের উত্তরণ হবে। আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে পৃথিবীর বুকে প্রতিষ্ঠিত করার যে সপ্ন মাননীয় প্রধানমন্ত্রী আমাদের মধ্যে প্রতিষ্ঠিত করেছেন সেটি বাস্তবায়নের জন্য দক্ষ মানবসম্পদ তৈরি এবং উন্নয়ন সংশ্লিষ্ট জাতীয় এবং আঞ্চলিক পরিকল্পনায় বুদ্ধিবৃত্তিক অবদান রাখার ক্ষেত্রে ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগ কার্যকর ভূমিকা রাখতে পারে।

বিশেষত, উত্তরাঞ্চলের উন্নয়ন ত্বরান্বিত করা এবং আর্থ-সামাজিক বৈষম্য লাগবে হাবিপ্রবি’র ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগ বিশেষ অবদান রাখবে বলে আমার দৃঢ় বিশ্বাস। এই বিভাগের দায়িত্ব পেয়ে অত্যন্ত খুশি। আমি বিভাগের সহকর্মীদেরকে নিয়ে আমাদের শিক্ষার্থীদেরকে দক্ষ মানব সম্পদে পরিণত করার পাশাপাশি উত্তরাঞ্চল তথা বাংলাদেশের সামগ্রীক উন্নয়নে কাজ করার জন্য সর্বাত্মকভাবে চেষ্টা করবো”।

ঢাকা, ২৫ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।