Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

'স্মার্ট বাংলাদেশ গড়াতে দক্ষ মানবসম্পদ তৈরি অপরিহার্য'

প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩, ০০:০২

মোবাইল অ্যাপ, গেইম ও জব ফেস্টিভ্যাল ২০২৩

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরের ভিসি প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ বলেছেন, দেশের মানুষকে প্রযুক্তিগত শিক্ষা ও প্রশিক্ষণে দক্ষ করে তুলতে হবে। যাতে তারা পরিবর্তনশীল বিশ্বের সঙ্গে সমানতালে চলতে পারে। চতুর্থ শিল্প বিপ্লবের কথা মাথায় রেখেই দক্ষ কর্মজ্ঞান সম্পন্ন লোকবল সৃষ্টি করছে সরকার। ২০৪১ সালের মধ্যে ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার লক্ষ্য নিয়েছে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, স্মার্ট ও উন্নত বাংলাদেশ গড়ার পথে আইসিটি ক্ষেত্রে দক্ষতা অর্জনের কোন বিকল্প নেই।

আজ বুধবার (২৯ মার্চ, ২০২৩) সকালে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্মারক মাঠে অনুষ্ঠিত মোবাইল অ্যাপ, গেইম ও জব ফেস্টিভ্যাল ২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মোবাইল অ্যাপ, গেইম ও জব ফেস্টিভ্যাল

বেরোবি উপাচার্য আরো বলেন, মোবাইল গেমস নিয়ে বিশ্ববাজারে কয়েকশ বিলিয়ন ডলারের ব্যবসা রয়েছে। আইটি খাতে দক্ষ জনবল তৈরির মাধ্যমে এখান থেকে বাংলাদেশের আয় করা সম্ভব। প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ আশাবাদ ব্যক্ত করে বলেন, এই আয়োজন আইসিটি জ্ঞানসম্পন্ন দক্ষ কর্মীদের খুঁজে বের করতে সহায়তা করবে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় ‘মোবাইল গেইম ও অ্যাপ্লিকেশন এর দক্ষতা উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের উদ্যোগে আয়োজিত এই ফেস্টিভ্যালে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের উপসচিব মোহাম্মদ মনির হোসেন। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন আইসিটি বিভাগের মোবাইল গেইম ও অ্যাপ্লিকেশন এর দক্ষতা উন্নয়ন প্রকল্পের পরিচালক মোহাম্মদ আনোয়ার হোসেন। অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেরোবি প্রক্টর মোঃ গোলাম রব্বানী, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক সৈয়দ আনোয়ারুল আজিম, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ আসাদুজ্জামান মন্ডল আসাদসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

ঢাকা, ২৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএসআর//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ