Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

মেডিকেলে ভর্তির সুযোগ পেলেন এক কলেজের ৩৫ শিক্ষার্থী

প্রকাশিত: ১৩ মার্চ ২০২৩, ১৭:৫৫

মেডিকেলে ভর্তির সুযোগ পেলেন এক কলেজের ৩৫ শিক্ষার্থী

লাইভ প্রতিবেদক: সরকারী -বেসরকারি মেডিকেল কলেজে ২০২২-২৩ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। রবিবার (১২ মার্চ) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সভাকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে পরীক্ষার ফল ঘোষণা করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। প্রকাশিত ফলে এক কলেজ থেকে কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হয়েছেন ৩৫ শিক্ষার্থী।

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফলে দেখা যায়, নীলফামারীর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের ৩৫ শিক্ষার্থী সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন। এর মধ্যে ১৯ জন ছেলে এবং বাকি ১৬ জন মেয়ে।

জানা গেছে, চলতি বছর শিক্ষাপ্রতিষ্ঠান থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে ২৫৫ জন শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে ২২৬ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়ে উর্ত্তীর্ণ হয়। পাসের হার শতভাগ। এবার কলেজের ৩৫ শিক্ষার্থী সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেল।

কলেজের অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক বলেন, আমাদের শিক্ষার্থীরা বুয়েট এবং মেডিকেলকে টার্গেট করে পড়াশোনা করে। এখানকার শিক্ষকদের পাঠদানে আন্তরিকতা ও কঠোর তদারকির ফলে শিক্ষার্থীরা প্রতিবছর আশানুরূপ ফলাফল করছে।

এর আগে গত বছর এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রতিষ্ঠানের ৪০ শিক্ষার্থী সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পায়। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটে ৩২ জন এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ১৬ শিক্ষার্থী ভর্তি সুযোগ পায়।

এবারের ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিলেন ১ লাখ ৩৫ হাজার ৮০০ জন। পাস করেছেন ৪৯ হাজার ১৯৫ জন শিক্ষার্থী। পাসের হার ৩৫ দশমিক ৩৪ শতাংশ। পরীক্ষায় সর্বমোট পাসের মধ্যে ছেলে ২০ হাজার ৮১৩ জন ও পাসের হার ৪২ দশমিক ৩১ শতাংশ। মেয়ে পাস করেছেন ২৮ হাজার ৩৮১ জন ও পাসের হার ৫৭ দশমিক ৬৯ শতাংশ।

ঢাকা, ১৩ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ