Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

গুচ্ছে সেরা সিসরাত, পছন্দ জবির আইন বিভাগ

প্রকাশিত: ২৪ মে ২০২৩, ১৭:০৯

জগন্নাথ বিশ্ববিদ্যালয়

লাইভ প্রতিবেদক: গুচ্ছভুক্ত দেশের ২২টি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায়  ‘বি’ ইউনিটের (মানবিক) ফলাফল প্রকাশিত হয়েছে। পরীক্ষায় ৯৩.২৫ নম্বর পেয়ে প্রথম হয়েছেন কুড়িগ্রাম সরকারী মহিলা কলেজের সিসরাত জাহান।

জানাগেছে, সিসরাত কুড়িগ্রাম সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও কুড়িগ্রাম সরকারী মহিলা কলেজ থেকে মানবিক বিভাগে জিপিএ-৫ পেয়ে উচ্চমাধ্যমিক পাস করেছেন। গুচ্ছ ভর্তি পরীক্ষায় তার কেন্দ্র ছিল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে।

প্রথম হওয়ার অনুভূতি জানতে চাইলে সিসরাত বলেন, ‘প্রথম হওয়ার খবর শুনে অন্যরকম ভালোলাগা কাজ করেছে। প্রথমে বাবাকে, তারপর মাকে জানিয়েছি। আমার পরিশ্রম সার্থক হয়েছে।’

সিসরাত আরও বলেন, ‘আমার প্রথম লক্ষ্য ছিল ভালো নম্বর অর্জন করে উত্তীর্ণ হওয়া। সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞতা, আমি পেরেছি। এখন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে পড়তে চাই। বিষয় নিয়ে এখনো সেভাবে ভাবিনি। তবে প্রথম সারির বিষয়ের মধ্যে আমার আইন বিভাগে পড়ার আগ্রহটাই বেশি। এছাড়া ইংরেজিও আমার পছন্দের তালিকায় রয়েছে।’

সিসরাতদের বাড়ি কুড়িগ্রাম সদরের সেবা ক্লিনিকের সামনে। বাবা বাদল আহমেদ কুড়িগ্রামের বিশিষ্ট ব্যবসায়ীদের একজন। তিন বোনের মধ্যে সিসরাত সবার ছোট। বড় বোন ইসরাত জাহান জ্যোতি ১৪তম জুডিশিয়ারি পরীক্ষায় সারা দেশে তৃতীয় স্থান অধিকার করে দিনাজপুরে কর্মরত রয়েছেন। মেজো বোন নুসরাত জাহান জুই পড়ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের তৃতীয় বর্ষে।

উল্লেখ্য, মঙ্গলবার (২৩ মে) রাতে গুচ্ছ ভর্তিপরীক্ষার ‘বি’ ইউনিটের ফলাফল ঘোষণা করা হয়। এবার গুচ্ছ বি ইউনিটে মোট আবেদন করেছেন ৯৬ হাজার ৪৩৪ জন। তার মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন ৯৪ হাজার ৬৪১ জন, অনুপস্থিত ছিলেন ১৭৯৩ জন। এই ইউনিটে পাসের হার ৫৬.৩২ শতাংশ এবং অকৃতকার্য হয়েছেন ৪৩.৬৮ শতাংশ।

ঢাকা, ২৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ