Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

বৃত্তি পেলেন ঢাবির শামসুন নাহার হলের ৩২ শিক্ষার্থী

প্রকাশিত: ১৩ মার্চ ২০২৩, ২১:৫৯

বৃত্তি প্রদান

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শামসুন নাহার হলে ফাতেমা ইকবাল ট্রাস্ট ফান্ড বৃত্তি এবং প্রভোস্ট বৃত্তি প্রদান করা হয়েছে। ২০১৮-২০১৯ ও ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ২১ জনকে ফাতেমা ইকবাল ট্রাস্ট ফান্ড বৃত্তি এবং ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের ১১ জনকে প্রভোস্ট বৃত্তি দেওয়া হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান রোববার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শামসুন নাহার হলে ফাতেমা বৃত্তি প্রদান করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান দেশে নারী উন্নয়নের ধারাকে আরো এগিয়ে নিতে তথ্য-প্রযুক্তি ব্যবহারের ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, নিজেদের নিরাপত্তা ও মর্যাদা সমুন্নত রাখতে নারী শিক্ষার্থীদের সতর্ক থাকতে হবে। বিভিন্ন ধরনের সাইবার ক্রাইম এবং প্রতারণা প্রতিরোধে শিক্ষার্থীদের যথাযথ সহায়তা প্রদানের জন্য তিনি প্রযুক্তিবিদ, শিক্ষক, অভিভাবক ও আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. লাফিফা জামালের সভাপতিত্বে অনুষ্ঠানে কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ বিশেষ অতিথি ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ফাতেমা ইকবাল ট্রাস্ট ফান্ডের সদস্য ও হলের খন্ডকালীন আবাসিক শিক্ষক ড. ফারজানা আহমেদ।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রয়াত ফাতেমা ইকবালের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়াঙ্গনসহ বিভিন্ন ক্ষেত্রে নারীদের উন্নয়ন ও অগ্রগতি দৃশ্যমান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগান্তকারী বিভিন্ন সিদ্ধান্তের কারণে বাংলাদেশ বিশ্বে সম্মানজনক অবস্থান অর্জন করেছে।

তিনি আরো বলেন, আর্থিক সংকটের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোনো নারী শিক্ষার্থীর শিক্ষা জীবন, সামাজিক সুরক্ষা ও মর্যাদা যাতে ক্ষুন্ন না হয়, সে ব্যাপারে প্রশাসন ও অ্যালামনাইদের সমন্বিতভাবে কাজ করতে হবে। নৈতিক ও মানবিক মূল্যবোধের বিকাশ ঘটিয়ে তথ্য-প্রযুক্তি ও জ্ঞান নির্ভর দক্ষ মানব সম্পদে পরিণত হয়ে দেশ ও সমাজের কল্যাণে কাজ করার জন্য উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

ঢাকা, ১৩ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ