Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

জাপানের সুমিতমো বৃত্তি পাচ্ছেন ঢাবির ১০ শিক্ষার্থী

প্রকাশিত: ২০ জানুয়ারী ২০২৩, ০০:১৮

ফাইল ছবি

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ১০ নিয়মিত শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করবে জাপানের সুমিতমো কর্পোরেশন এশিয়া অ্যান্ড ওসিনিয়া প্রাইভেট লিমিটেড কর্তৃপক্ষ। বৃত্তির জন্য ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তিকৃত নিয়মিত শিক্ষার্থীদের কাছ থেকে নির্ধারিত ফরমে দরখাস্ত আহ্বান করা হয়েছে।

বুধবার (১৮ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ২০১৯ সালের উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা বৃত্তির জন্য আবেদন করতে পারবে। আবেদনকারী শিক্ষার্থীকে বাংলাদেশের নাগরিক হতে হবে। আবেদনকারীদের ৪র্থ বিষয় বাদে এসএসসি ও এইচএসসিতে ৪.৮০ জিপিএপ্রাপ্ত হতে হবে।

আবেদন ফরম রেজিস্ট্রার দফতরের ২০৮ (ক) নম্বর কক্ষ থেকে সংগ্রহ করা যাবে। আবেদন ফরম যথাযথভাবে পূরণ করে নিজ নিজ বিভাগীয় চেয়ারম্যান/ইনস্টিটিউটের পরিচালক এবং হল প্রাধ্যক্ষের স্বাক্ষর ও সিলসহ রেজিস্টার অফিসের শিক্ষা-৫ শাখায় (কক্ষ নং-২০৮/ক) আগামী ৩১ জানুয়ারির মধ্যে জমা দিতে হবে।

আবেদনকারীর লেখাপড়ার জন্য আর্থিক সহায়তা প্রয়োজন মর্মে বিভাগীয় চেয়ারম্যান/ইনস্টিটিউটের পরিচালক কর্তৃক একটি ইংরেজি প্রত্যয়নপত্র আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে। সদাচরণ, পড়াশোনায় সন্তোষজনক অগ্রগতি ও নিয়মিত অধ্যয়ন সাপেক্ষে এ বৃত্তি পরবর্তী তিন বছর নবায়নযোগ্য।

ঢাকা, ১৯ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ