বৃত্তি পেলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৬ শিক্ষার্থী


Published: 2021-08-24 21:19:03 BdST, Updated: 2021-09-23 03:36:51 BdST

ঢাবি লাইভ: বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে সদাচারণ, নিয়মিত উপস্থিতি ও লেখাপড়ার সন্তোষজনক অগ্রগতি সাপেক্ষে বৃত্তি পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিভিন্ন বর্ষের ছয় শিক্ষার্থী।

চারটি ‘বৃত্তি প্রদান ফান্ড’ থেকে ভিন্ন ভিন্নভাবে তাদের এ বৃত্তি প্রদান করা হয়। বৃত্তির জন্য মনোনীত ছয়জনের মধ্যে তিনজনই প্রথমবর্ষ ২০১৯-২০ সেশনের। বাকি দুইজন ২০১৭-২০১৮ সেশনের ও একজন ২০১৬-২০১৭ সেশনের।

এবারে যারা বৃত্তি পেলেন:
ড. জালাল আলমগীর স্মৃতি বৃত্তি: এককালীন ২০,০০০ বিশ হাজার টাকা বৃত্তিপ্রাপ্তরা হলেন অর্থনীতি বিভাগের বিএসএস (সম্মান) তৃতীয় বর্ষের (২০১৭-১৮ সেশন) সুমনা আক্তার, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিএসএস (সম্মান) চতুর্থ বর্ষের (২০১৬-২০১৭) জয়া আক্তার।

প্রফেসর ইমেরিটাস মফিজুদ্দিন আহমেদ-বেগম সুফিয়া আহমেদ বৃত্তি ২০২০: এককালীন ১২,০০০ (বার হাজার) টাকায় এই বৃত্তিপ্রাপ্ত হলেন রসায়ন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. আল আমীন হোসেন।

সেলিমা-এমাজউদ্দীন বৃত্তি-২০২০: এককালীন ১২,০০০ (বার হাজার) টাকার বৃত্তিপ্রাপ্ত হলেন বিএসএস (সম্মান) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের (২০১৭-১৮) হাসান আল আজাদ।

দিলিপ দাশ গুপ্ত ও প্রতিমা দাশ গুপ্তা বৃত্তি: এককালীন ১০,০০০ (দশ হাজার) টাকা করে এ বৃত্তিপ্রাপ্তরা হলেন বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের বিবিএ ৩য় বর্ষের ইত্তেহাদুর রহমান। ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের বিবিএ ২য় বর্ষের শিক্ষার্থী মিনহাজ আক্তার।

আগামী দিনেও তাদের এই সদাচরণ, ক্লাসে নিয়মিত উপস্থিতি ও লেখাপড়ায় ভালো করার প্রচেষ্টা অব্যাহত থাকবে বলেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আশাবাদ ব্যক্ত করেছে।

ঢাকা, ২৪ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।