Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

সিজেডএম’র জিনিয়াস বৃত্তি পেল ইবির ২১৭ শিক্ষার্থী

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বার ২০২২, ০৬:৩৫

২১৭ জন মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীকে জিনিয়াস শিক্ষাবৃত্তি

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২১৭ জন মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীকে জিনিয়াস শিক্ষাবৃত্তি দিয়েছে সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট (সিজেডএম)। বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এই বৃত্তিপ্রদান অনুষ্ঠিত হয়।

সিজেডএম ম্যানেজমেন্ট কন্সালট্যান্ট ঈসা ফরাজীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভুঁইয়া।

এছাড়া অতিথি উপস্থিত ছিলেন প্রক্টর ড. জাহাঙ্গীর হোসেন, টিএসসিসির পরিচালক প্রফেসর ড. রুহুল কে এম সালেহ, আল হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর ড. মো. আব্দুল বারী ও আল ফিকহ্ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সভাপতি ড. নাসির উদ্দীন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিজেডএম এর সিনিয়র ম্যানেজার মনির ইবনে হাফিজ ভুঁইয়া।
বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে বৃত্তিপ্রদান

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, যাকাতের মর্মার্থ হচ্ছে অভাবী ও অসহায় মানুষের সম্মান ও মর্যাদা বাড়িয়ে দেওয়া। অসহায় মানুষের জন্য এটা প্রয়োজন, আর ধর্মে এটা ফরজ। যাকাত আমাদের অর্থনীতিকে এগিয়ে নিতে পারে। আমরা যদি আমাদের উদ্বৃত্তটা দেশের কল্যাণে দিতাম তাহলে এতো ট্যাক্সের প্রয়োজন হতো না। আপনারা যারা এই মেধাবৃত্তিতে সিলেকশন হয়েছেন সকলকে অভিনন্দন। আমি আশা রাখি, আপনারা কৃতজ্ঞতা স্বীকারের পাশাপাশি এই সুযোগকে কাজে লাগিয়ে দেশে সর্বোচ্চ স্বাক্ষর রাখবেন।’

উল্লেখ্য, সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট (সিজেডএম) যাকাতের অর্থে অসচ্ছল শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমে সহায়তার লক্ষ্যে ২০১০ সাল থেকে জিনিয়াস বৃত্তি কর্মসূচি বাস্তবায়ন করে আসছে। এ বছর সারা দেশের স্নাতক পর্যায়ে ৩ হাজার ৫৪৯ শিক্ষার্থীকে মাসিক বৃত্তি প্রদান করা হয়। যার মধ্যে আজকে কুষ্টিয়া অঞ্চলের ২৫৯ জনকে এ বৃত্তি প্রদান করা হয়েছে।

ঢাকা, ২৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ