ফিল্মি স্টাইলে স্কুলছাত্রী অপহরণ: মূলহোতা গ্রেফতার (ভিডিও)


Published: 2021-10-12 13:49:02 BdST, Updated: 2021-10-24 21:45:33 BdST

ব্রাহ্মণবাড়িয়া লাইভ: ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় আলোচিত ফিল্মি স্টাইলে এসএসসি পরীক্ষার্থী তরুণীকে অপহরণের ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি ও মূল পরিকল্পনাকারী মো. জসীম উদ্দিনকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। পরে র‌্যাব ওই ঘটনার ছায়াতদন্ত শুরু করে ও জড়িতদের গ্রেফতারের ব্যাপারে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-২ এর একটি আভিযানিক দল রাজধানীর বাড্ডা এলাকায় অভিযান পরিচালনা করে উক্ত অপহরণকারী ও মামলার প্রধান আসামি ও মূল পরিকল্পনাকারী মো. জসিম উদ্দিনকে (২৫) গ্রেফতার করে।

অপহরণের সিসি টিভি ফুটেজ

 

মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুরে রাজধানীর কারওয়ানবাজারস্থ র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, প্রেম ও বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ার কারণে গত ৯ অক্টোবর (শনিবার) ব্রাহ্মণবাড়িয়ায় এসএসসি পরীক্ষার্থী এক স্কুল ছাত্রীকে ফিল্মি কায়দায় প্রাইভেটকারে উঠিয়ে অপহরণের করে দুর্বৃত্তরা। অপহরণের ঘটনায় প্রধান আসামি ও মূল পরিকল্পনাকারী জসীম উদ্দিনকে রাজধানীর বাড্ডা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলন

 

এ সময় অপহরণকারীরা ভুক্তভোগী তরুণীকে বিভিন্ন জায়গায় ঘুরিয়ে একই দিন সন্ধ্যায় সদর উপজেলার সুহিলপুর এলাকায় নামিয়ে দেয়। এ ঘটনায় ভুক্তভোগী তরুণীর মা বাদী হয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় জসিম উদ্দিনসহ পাঁচজনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭/৩০ ধারায় একটি মামলা করেন। ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ও গণমাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। এর প্রেক্ষিতে র‌্যাব এ ঘটনার ছায়া তদন্ত শুরু করে এবং জড়িতদের গ্রেপ্তারে গোয়েন্দা নজরদারি বাড়ায়।

তিনি আরও জানান, মঙ্গলবার ভোরে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-২-এর আভিযানিক দল রাজধানীর বাড্ডা এলাকায় অভিযান চালায়। পরবর্তীতে মামলার প্রধান আসামি ও মূল পরিকল্পনাকারী জসীম উদ্দিনকে গ্রেপ্তার করে।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জসীম জানিয়েছেন, তিনি দীর্ঘদিন মধ্যপ্রাচ্যে ছিলেন। ওই তরুণীকে দীর্ঘদিন প্রেমের প্রস্তাব দিয়ে আসছিলেন। স্কুলে যাওয়া ও প্রাইভেট পড়তে আসা-যাওয়ার সময় জসীম উদ্দিন প্রায়ই তরুণীকে উত্ত্যক্ত করতেন। কিন্তু প্রেমের প্রস্তাবে সাড়া না পেয়ে বিভিন্ন সময় জসীম উদ্দিন তরুণীকে অপহরণসহ বিভিন্ন ভয়ভীতি দেখান।

মূল পরিকল্পনাকারী জসীম উদ্দিনকে গ্রেফতার করেছে র‍্যাব

 

ঘটনার দিন ওই তরুণী স্কুল শেষে বাসায় ফেরার পথে তিনি (জসীম) ও তার কয়েকজন সহযোগী (ইরফান এবং আশিক) জোরপূর্বক টেনেহিঁচড়ে প্রাইভেটকারে উঠিয়ে নেয়। বিকাল সাড়ে ৫টা পর্যন্ত তাকে বিভিন্ন স্থানে ঘোরাঘুরি করে সন্ধ্যায় এক নিকটাত্মীয়ের বাসায় নিয়ে যান। কিন্তু ঘটনাটি সামাজিক যোগাযোগমাধ্যম, গণমাধ্যম ও এলাকায় জানাজানি হলে জসীম উদ্দিন ওই তরুণীকে রাত ৮টার দিকে নির্জন জায়গায় ছেড়ে দেন এবং গ্রেপ্তার এড়াতে তিনি রাজধানীর বাড্ডায় তার এক নিকটাত্মীয়ের বাসায় আত্মগোপন করেন।

গ্রেপ্তার জসীম উদ্দিন প্রাইভেটকারটি তার এক আত্মীয়ের কাছ থেকে ভাড়ায় নিয়েছিলেন বলে জিজ্ঞাসাবাদে জানা গেছে।

ভিডিও: https://fb.watch/8BaZ8OJb8F/ 

ঢাকা, ১২ অক্টোবর (ক্যাম্পাসইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।