জন্মদিনে পুলিশি জেরার মুখে মিঠুন চক্রবর্তী


Published: 2021-06-16 18:11:35 BdST, Updated: 2021-07-27 20:01:25 BdST

শোবিজ ডেস্ক: নিজের জন্মদিনেই পুলিশি জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছেন অভিনেতা ও বিজেপি নেতা মিঠুন চক্রবর্তী। বুধবার (১৬ জুন) ভার্চুয়াল মাধ্যমে তাকে জিজ্ঞাসাবাদ করে মানিকতলা থানা পুলিশ।

সদ্য সমাপ্ত বিধানসভা নির্বাচনের প্রচারণাকালে উসকানিমূলক মন্তব্যের অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। কলকাতা পুলিশ জানায়, মিঠুনকে প্রায় ৪৫ মিনিট জিজ্ঞাসাবাদ করা হয়েছে। মিঠুন কবে, কী বক্তব্য দিয়েছেন তা জানতে চান তদন্তকারীরা। তিনি বিজেপির হয়ে নাকি অর্থের বিনিময়ে নির্বাচনী প্রচারে যোগ দিয়েছিলেন, তাও জানতে চাওয়া হয়।

টাকার বিনিময়ে নয়, তিনি বিজেপির আদর্শে উদ্বুদ্ধ হয়েই প্রচারে যোগ দিয়েছিলেন। তার মনে হয়েছিল, ওই সংলাপ মানুষের ভীষণ পছন্দের। তাই সেই সব সংলাপ তিনি নির্বাচনী প্রচারে বলেছিলেন।

তার বিরুদ্ধে করা অভিযোগ খারিজের দাবিতে গত ১১ জুন মিঠুন কলকাতা হাইকোর্টে আবেদন করেছিলেন। তবে হাইকোর্ট জানিয়েছিল, তদন্তে সহযোগিতা করতে হবে মিঠুনকে। জিজ্ঞাসাবাদে তিনি ভার্চুয়ালি অংশ নিতে পারবেন বলেও জানায় উচ্চ আদালত। সেই মতো মানিকতলা থানা পুলিশ ভার্চুয়ালি জিজ্ঞাসাবাদ করে তাকে। হাইকোর্ট ওই মামলার পরবর্তী শুনানির জন্য ১৮ জুন দিন ধার্য করে।

পুলিশি জেরার দিন বুধবার (১৬ জুন) ৭২ এ পা রাখেন তিনি। মিঠুনকে শুভেচ্ছা জানিয়ে বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পাল ফেসবুক পোস্টে লিখেছেন, ‘আজ আমার দাদার জন্মদিন....শুভ জন্মদিন দাদা...খুব খুব ভাল থেকো...সুস্থ থেকো...আমি নিজেকে ধন্য মনে করি এই জীবনে তোমাকে আমার দাদা হিসেবে পেয়ে...’

নির্বাচনী প্রচারে ‘উসকানিমূলক’ মন্তব্যের অভিযোগে ৬ মে মিঠুনের বিরুদ্ধে মানিকতলা থানায় এফআইআর দায়ের করে সিটিজেনস ফোরাম। মার্চ মাসের শুরুর দিকে ব্রিগেডের মঞ্চে বিজেপিতে যোগ দেন মিঠুন। সে দিন তার মুখে শোনা যায় ছায়াছবির একাধিক সংলাপ। যেমন-‘মারব এখানে লাশ পড়বে শ্মশানে, এই ডায়লগটা চলবে।’

আরও বলেন, ‘আমার প্রচার শুরু করার আগে, একটা জিনিস মাথায় রাখবেন। এখানে সকলের ভাষণ এক জায়গায় করলে যা দাঁড়ায় তা হল, আমি জলঢোঁড়াও নই, বেলেবোড়াও নই, আমি জাত গোখরো।’ এরপর একাধিক জায়গায় বিজেপির হয়ে প্রচারে গিয়ে ওই সংলাপ বলেন মিঠুন। সূত্র: আনন্দবাজার পত্রিকা

ঢাকা, ১৬ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।