রাতের আঁধারে গুলি ছুঁড়ে স্কুলশিক্ষকের জমি দখলের চেষ্টা!


Published: 2021-04-20 15:35:37 BdST, Updated: 2021-05-19 00:04:52 BdST

লাইভ প্রতিবেদক: রাতের আঁধারে জমি দখলের চেষ্টার অভিযোগ তুলেছেন এক স্কুল শিক্ষক। তার অভিযোগ জমিতে জোরপূর্বক মাটি কাটার মেশিন নামাতে গিয়ে ৫ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে আবু জাফর প্রিন্স ও তার সন্ত্রাসী বাহিনী। পরে ব্যাপারটি এলাকাবাসী জানতে পারলে তাদেরকে চারপাশ থেকে ঘিরে ফেলে। পরে তারা সুধারাম মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদেরকে উদ্ধার করে আনে।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে নোয়াখালীর সদর উপজেলার ২০নং আন্ডারচর ইউনিয়নের আন্ডারচর গ্রামের মোঃ কামাল উদ্দিন মাস্টারের মালিকানাধীন জমিতে।

ঘটনা সম্পর্কে স্থানীয় এলাকাবাসী জানায়, কামাল উদ্দিন মাষ্টার ও তার অন্যান্য ভাইয়েরা সরাফত উল্ল্যা গংদের নিকট থেকে খরিদ সূত্রে মালিক হয়ে ৪ যুগেরও বেশি সময় ধরে বসবাস করে আসছেন। লক্ষ্মীপুরের রামপুর গ্রামের আবু জাফর প্রিন্সের বাবা রফিকুল হায়দারের সঙ্গে সরাফত উল্ল্যাদের বিরোধ থাকায় ওই ভূমির কিছু অংশের উপর বিজ্ঞ আদালত বিগত ২৪/১০/১৯৯১ সালে নিষেধাজ্ঞা দেন। হঠাৎ করে এবছরের শুরুতে রফিকুল হায়দারের ছেলে আবু জাফর প্রিন্স অর্থেবিত্তে প্রভাবশালী হওয়ায় কামাল মাস্টারের মালিকানাধীন ভূমি দখলের চেষ্টা করছেন।

কামাল মাস্টার চাকরির কারণে জেলা শহর মাইজদীতে অবস্থান করেন। আর এই সুযোগে গত বৃহস্পতিবার গভীর রাতে লক্ষ্মীপুর থেকে আবু জাফর প্রিন্সের নেতৃত্বে প্রায় শতাধিক সন্ত্রাসী বাহিনী এনে স্থানীয় লোকজনকে আতঙ্কিত করার জন্য জমিতে মাটি কাটার মেশিন নামায়। এসময় ৫ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে।

এসময় গুলির আওয়াজ কামাল মাষ্টারের বাড়ির লোকজনের চিৎকারে আশপাশের লোকজন ঘটনাস্থলে আসলে ভূমিদস্যু আবু জাফর প্রিন্স ও তার সন্ত্রাসী বাহিনীরা পালিয়ে যেতে চেষ্টা করলে এলাকাবাসী চারপাশ থেকে তাদেরকে ঘিরে ফেলেন। পরে তারা সুধারাম মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদেরকে উদ্ধার করে।

এব্যাপারে মো. কামাল উদ্দিন মাস্টার বলেন, আমি চাকরির করার কারণে দীর্ঘদিন যাবত জেলা শহর মাইজদীতে বাসা ভাড়া নিয়ে অবস্থান করছি। এ সুযোগে আবু জাফর তার সন্ত্রাসী বাহিনী নিয়ে রাতের আঁধারে আমার মালিকানাধীন জমি অবৈধ ভাবে দখল করার চেষ্টা করছে। তিন মাস আগেও সে তার সন্ত্রাসী বাহিনী দিয়ে আমার ২একর জমি দখল করে নেয়। এঘটনায় আমি থানায় অভিযোগ করলে প্রশাসন আমার অভিযোগ গ্রহণ করেনি।

অপরদিকে অভিযুক্ত আবু জাফর প্রিন্স জানান, আমার মালিকীয় জমিতে আমার কর্মচারীরা মাটি কাটতে গেলে কামাল মাস্টার তার লোকজন নিয়ে আমার লোকজনের উপর হামলা চালায়। এসময় তারা মাটি কাটার মেশিনটি ভাংচুর করে। আমি এ ঘটনায় থানায় মামলা করেছি।

এবিষয়ে ২০নং আন্ডারচর ইউনিয়ন চেয়ারম্যান আলী হায়দার বকসি জানান, আমি এঘটনার বিষয়ে এমপি মহোদয় ও উপজেলা চেয়ারম্যানকে জানিয়েছি। আবু জাফর তার লোকজন নিয়ে বারবার কামাল মাস্টারের জমি দখলের চেষ্টা করছে।

এদিকে সুধারাম মডেল থানার ওসি মোঃ সাহেদ উদ্দিন জানান, এবিষয়ে আমি অবগত আছি। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে।

ঢাকা, ২০ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।