শিশুছাত্রকে নির্যাতন, সেই মাদরাসা শিক্ষক গ্রেফতার


Published: 2021-04-22 17:45:54 BdST, Updated: 2021-05-18 23:01:19 BdST

লাইভ প্রতিবেদক: ৭ বছরের এক শিক্ষার্থীকে বেদম পেটানোর অভিযোগ উঠেছে এক মাদরাসা শিক্ষকের বিরুদ্ধে। কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার পাথরডুবি ঢেবঢেবি বাজার কিসমত-কুলসুম কওমি নূরানি ও হাফেজি মাদরাসার শিশু শিক্ষার্থীকে মারধরের অভিযোগে ওই শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকালে আদালতের মাধ্যমে তাকে জেলে পাঠানো হয়েছে। এর আগে বুধবার (২১ এপ্রিল) গভীর রাতে অভিযান চালিয়ে উপজেলা সদরের পাইলট উচ্চ বিদ্যালয়ের পিছনের সড়ক থেকে গ্রেফতার করা হয়।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দেয়ের করেছে। গ্রেফতারকৃত শিক্ষক আবু সাইদ, পাথরডুবি ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের হবিবর রহমানের ছেলে।

পুলিশ জানায়, অভিযুক্ত শিক্ষক আবু সাইদকে বুধবার গভীর রাতে অভিযান চালিয়ে উপজেলা সদরের পাইলট উচ্চ বিদ্যালয়ের পিছনের সড়ক থেকে গ্রেফতার করা হয়। পরে পুলিশ বাদী হয়ে ২০১৩ সালে শিশু আইনের ৭০ ধারায় একটি মামলা দায়ের করে।

এ বিষয়ে ভূরুঙ্গামারী থানার ওসি আলমগীর হোসেন জানান, কুড়িগ্রামের কিসমত-কুলসুম কওমি নূরানি ও হাফেজি মাদরাসার এক শিশু শিক্ষার্থীকে অমানবিক মারধরের অভিযোগ পাওয়া যায়। এ বিষয়ে একটি ভিডিও ৩ দিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা ভাইরাল হয় এবং বিষয়টি পুলিশের সামনে আসে। পরে পুলিশ অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার করে।

ওসি আরও জানান, ভুক্তভোগী ওই শিক্ষার্থীর অভিভাবকদের অভিযুক্ত ওই শিক্ষক আবু সাইদের বিরুদ্ধে কোনো প্রকার অভিযোগ নেই। তবে শিশু আইনে যে কেউ বাদী হতে পারে। এ এরই প্রেক্ষিতে পুলিশ বাদী হয়ে তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছে।

ঢাকা, ২২ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।