হেফাজতের আরেক নেতা মাওলানা ইহতেশামুল গ্রেফতার


Published: 2021-04-22 21:42:05 BdST, Updated: 2021-05-19 00:00:39 BdST

লাইভ প্রতিবেদক: হেফাজতে ইসলামের ঢাকা মহানগরের সহ-দফতর সম্পাদক ও ইসলামী ছাত্রসমাজের সেক্রেটারি হযরত মাওলানা ইহতেশামুল হক সাখীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) তেজগাঁও বিভাগ।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর বংশাল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। ডিবির যুগ্ম কমিশনার মাহবুব আলম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

যুগ্ম কমিশনার মাহবুব আলম জানান, ২০১৩ সালে শাপলা চত্বর এলাকায় নাশকতার সঙ্গে জড়িত ছিলেন ইহতেশামুল হক। সম্প্রতি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরকে ঘিরে যে নাশকতা হয়েছে, তার সঙ্গে হেফাজতের এই নেতার সংশ্লিষ্টতা পাওয়া গেছে।

গত ২৬ মার্চ থেকে তিন দিন ধরে হেফাজতের কর্মসূচিকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়া ও হাটহাজারীসহ বিভিন্ন জায়গায় ব্যাপক সহিংসতা হয়, সেই সহিংস ঘটনাগুলোর ব্যাপারে একশোটির মতো মামলা রয়েছে।

গত কয়েকদিনে হেফাজতে ইসলামির যুগ্ম মহাসচিব মামুনুল হক এবং সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীসহ বেশ কিছু নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এরপর একে একে গ্রেফতার করা হয়েছে আরও অনেক নেতাকর্মীকে।

এছাড়া ২০১৩ সালে হেফাজতের ঢাকা অবরোধ কর্মসূচিতে যে সহিংসতা হয়েছিল, সেই মামলাতেও এখন তাদের কয়েকজন নেতাকে গ্রেফতার দেখানো হয়েছে।

ঢাকা, ২২ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।