ভারতফেরত ৩ শিক্ষার্থী করোনা পজিটিভ


Published: 2021-05-17 12:25:39 BdST, Updated: 2021-06-22 16:02:50 BdST

লাইভ প্রতিবেদক: ভারতের শিলিগুড়ি সেক্রেটহার্ট স্কুলে অধ্যায়নরত ও ভারত থেকে আসা তিন বাংলাদেশি শিক্ষার্থীর শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। রবিবার (১৬ মে) বিকেল সাড়ে ৫টায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে পাওয়া পরীক্ষায় করোনা ভাইরাস শনাক্তের বিষয় জানা যায়।

লালমনিরহাটের সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায় বিষয়টি নিশ্চিত করে জানান, ওই তিন শিক্ষার্থীকে বুড়িমারী স্থলবন্দর এলাকায় ‘সাম টাইম’ নামে একটি আবাসিক হোটেলে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

জানা গেছে, করোনাভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট (ধরন) ছড়িয়ে পড়ার আশঙ্কায় গত ২৬ এপ্রিল বাংলাদেশের সাথে ভারতের সকল সীমান্ত পথ বন্ধ করে দেয়া হয়। এ সময় ভারতের বিভিন্ন স্কুল-কলেজে পড়াশোনা করা শিক্ষার্থী ও চিকিৎসা নিতে যাওয়া বাংলাদেশীরা আটকা পড়েন। পরবর্তীতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি নিয়ে কোয়ারেন্টাইনে থাকাসহ নানা শর্তে তারা দেশে প্রবেশের অনুমতি পান।

গত ২৬ এপ্রিল থেকে বুড়িমারী স্থলবন্দর দিয়ে অনুমতি নিয়ে এখন পর্যন্ত আটকাপড়া শিক্ষার্থীসহ ২০২ জন দেশে ফিরেছেন। বুড়িমারী স্থলবন্দর সংলগ্ন পাঁচটি আবাসিক হোটেলে ৮৩ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন। ১০১ জনকে লালমনিরহাট সদর হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। একই সময় ভারত ফিরে গেছেন ১০৬ জন। দুই ধাপে ৩৫ জনের করোনা নেগেটিভ আসায় উপজেলা প্রশাসন তাদের ছাড়পত্র দিয়েছে।

লালমনিরহাটের সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায় বলেন, বুড়িমারী স্থলবন্দর দিয়ে ভারত থেকে আসা তিন শিক্ষার্থীর শরীরে করোনা ধরা পড়েছে। তাদের শরীরে ভারতীয় ভ্যারিয়েন্ট আছে কিনা নমুনা সংগ্রহ করে আইডিসিআরে পাঠানো হবে।

ঢাকা, ১৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।