ছাগল মালিককে জরিমানা, সেই ইউএনওকে বদলি


Published: 2021-06-09 15:22:05 BdST, Updated: 2021-06-22 16:55:18 BdST

লাইভ প্রতিবেদক: ফুলগাছ খাওয়ায় ছাগলকে দুই হাজার টাকা জরিমানা করে আলোচনায় আসা বগুড়ার আদমদীঘি উপজেলা নির্বাহী কর্মকর্তা সীমা শারমিনকে বদলি করা হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ে বদলির আদেশ সংক্রান্ত একটি চিঠি গতকাল মঙ্গলবার পাঠানো হয়েছে।

বগুড়ার জেলা প্রশসাক জিয়াউল হক বদলির বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন।

জানা গেছে, ফুলগাছ খাওয়ার অভিযোগে গত ১৭ মে ইউএনও ছাগল মালিককে ২ হাজার টাকা জরিমানা করেন। জরিমানা করার ৯ দিন পর মালিক সাহারা বেগমকে না জানিয়ে সেটি বিক্রি করার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। পরে বিষয়টি নিয়ে ব্যাপক সমালোচনা হলে গত ২৭ মে জরিমানার টাকা ইউএনও নিজে ফেরত দেন। সেই সাথে সাহারা বেগমের কাছে তার ছাগলটিও ফিরিয়ে দেন।

এরপর ইউএনও বলেছিলেন, ‘উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান, স্থানীয় সাংবাদিকদের ও গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে ওই নারীকে ছাগল ফেরত দেওয়া হয়েছে। জরিমানার টাকা আমি দিয়েছি। তাকে সংশোধনের জন্য জরিমানা করেছিলাম, শাস্তি দেয়ার জন্য নয়।’

আর সেই নারী ছাগল বিক্রি করে দেওয়ার যে অভিযোগ করেছেন, সেটি সত্য নয় বলে দাবি করেন ইউএনও। তিনি বলেন, ছাগলটি একজনের জিম্মায় দেওয়া হয়েছিল। এ ঘটনায় দেশজুড়ে তোলপার হওয়ার পর তার বদলির আদেশ বগুড়ায় এসে পৌঁছায়।

এ বিষয়ে জেলা প্রশাসক জিয়াউল হক বলেছেন, ‘ওই ভ্রাম্যমাণ আদালতের কোনো বিষয়ে ব্যবস্থা নেওয়ার বিষয় ঠিক নয়। তিনি বদলি হয়েছেন। তাকে স্থানীয় সরকার বিভাগে বদলি করা হয়েছে। এটা নিয়মিত বদলি বলা যায়। মঙ্গলবার এ সংক্রান্ত একটি চিঠি এসেছে।’

ঢাকা, ৯ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।