মালালাকে হত্যার হুমকি, পাকিস্তানে মুফতি গ্রেপ্তার


Published: 2021-06-10 21:53:39 BdST, Updated: 2021-06-22 16:53:24 BdST

লাইভ ডেস্ক: শান্তিতে নোবেলজয়ী পাকিস্তানের নারী শিক্ষা অধিকারকর্মী মালালা ইউসুফজায়ীকে হুমকি দেওয়ায় উত্তরপশ্চিম পাকিস্তানের এক মুসলিম ধর্মীয় নেতাকে গ্রেপ্তার করা হয়েছে।

সম্প্রতি ব্রিটিশ ভোগ সাময়িকীকে দেওয়া এক সাক্ষাৎকারে বিয়ে নিয়ে মালালার বক্তব্যের পর তাকে হামলা করতে মানুষকে উসকে দিয়েছিলেন ওই ধর্মীয় নেতা। পরে বুধবার (৯ জুন) সন্ত্রাসবাদবিরোধী আইনে খাইবার পাখতুনখাওয়া প্রদেশের আলেম মুফতি সরদার আলী হাক্কানিকে গ্রেপ্তার করা হয়। খবর এনডিটিভি ও ডনের।

এর আগে সন্ত্রাসবাদবিরোধী আইনে তার বিরুদ্ধে একটি এফআইআর করা হয়েছে। সামাজিকমাধ্যমে ছড়িয়েপড়া ভিডিওতে তাকে বলতে দেখা গেছে, পেশওয়ারে একটি মাহফিলে মালালার বিরুদ্ধে মানুষকে উত্তেজিত করে তোলেন এ মুফতি। এই নারী অধিকারকর্মীকে হামলা করতে লোকজনকে আইন হাতে তুলে নিতে বলেছেন তিনি।

ওয়াজে মুফতি সরদার বলেন, মালালা যখনই পাকিস্তানে আসবেন, তখন আমিই প্রথম তার ওপর আত্মঘাতী হামলার চেষ্টা করব।

ভোগ সাময়িকীকে মালালা বলেন, আমি এখনো বুঝে উঠতে পারিনি লোকজনকে কেন বিয়ে করতে হবে? যদি আপনার জীবনে কোনো মানুষকে দরকার পড়ে, তাহলে আপনাকে কেন কাবিননামায় সই করতে হবে। কেন এটি কেবল অংশীদারি হতে পারে না?

ঢাকা, ১০ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।