কয়রায় লকডাউনের প্রথম দিন কঠোর অবস্থানে প্রশাসন


Published: 2021-06-22 17:01:23 BdST, Updated: 2021-07-27 22:04:28 BdST

খুলনা (কয়রা) লাইভ: খুলনার কয়রায় ৭ দিনের লকডাউনের প্রথম দিনে কঠোর অবস্থানে প্রশাসন। সকাল থেকে উপজেলা সদরে মানুষের যাতায়াত অন্যদিনের চেয়ে খুবই কম ছিল। লকডাউন চলাকালে জেলা প্রশাসনের নির্দেশক্রমে উপজেলা প্রশাসন ও পুলিশের পক্ষ থেকে সব ধরনের বাধা নিষেধ মেনে চলার ওপর গুরুত্ব আরোপ করা হয়েছে।

একই সাথে উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত এবং পুলিশি টহল জোরদার ছিলো।করোনা ভাইরাস নিয়ন্ত্রণে ২২ জুন মঙ্গলবার রাত ১২টা ১ মিনিট থেকে কয়রা শুরু হওয়া লকডাউন আগামী ২৮ জুন রাত ১২টা পর্যন্ত চলবে।

নিত্যপণ্যের দোকানপাট ছাড়া অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে কিছু কিছু দোকান প্রশাসনের চোঁখ ফাঁকি দিয়ে খোলা রাখতে দেখা গেছে। উপজেলার প্রবেশদারসহ চারপাশ ঘিরে রেখেছে থানা পুলিশ। গণপরিবহন বন্ধ থাকলেও চলতে দেখা গেছে ব্যক্তিগত মটরসাইকেল, ব্যাটারি চালিত ভ্যানসহ অন্যান্য যানবাহন তবে অন্য দিনের তুলনায় অনেক কম। চলতে দেখা যায়নি দূরপাল্লার কোনো যানবাহন।

এছাড়া উপজেলার মোড়ে মোড়ে পুলিশের টহল চলছে। মাঠে রয়েছে উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাসের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের টিম।উপজেলা বিভিন্ন এলাকায় সাধারণ মানুষের মধ্যে মাস্ক ব্যবহারের প্রবণতা বৃদ্ধি পেয়েছে।লকডাউন চলাকালে কয়রা উপজেলার সর্বত্র কিছু ব্যতিক্রম ছাড়া সবকিছু বন্ধ থাকবে। তবে, রোগী পরিবহনকারী অ্যাম্বুলেন্স, জরুরি পণ্য বহনকারী ট্রাক এবং জরুরি সেবাদানের ক্ষেত্রে এ আদেশ প্রযোজ্য হবে না। কাঁচাবাজার ও নিত্য প্রয়োজনীয় (মুদিখানা) পণ্যের দোকানপাট, খাবারের দোকান ও হোটেল রেস্তোরা যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খোলা থাকবে।

তবে খাবারের দোকান ও হোটেল রেঁস্তোরায় কেবল খাদ্য বিক্রয় সরবরাহ করা যাবে। প্রয়োজন ব্যতীত কেউ এসব স্থানে যেতে ও জনসমাগম করতে পারবে না।

ঢাকা, ২২ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।