আমি বাকৃবির গ্র্যাজুয়েট: বাহাউদ্দিন নাছিম


Published: 2021-09-17 21:33:52 BdST, Updated: 2021-10-19 04:22:38 BdST

বাকৃবি লাইভ: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, টাইমস হায়ার এডুকেশন বিশ্ব র‌্যাঙ্কিংয়ে সম্প্রতি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) বাংলাদেশের মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করায় আপনাদের মতো আমিও গর্বিত। আমিও এই বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট, আমার সার্টিফিকেটও এই বিশ্ববিদ্যালয়ের।

যুদ্ধবিদ্ধস্ত বাংলাকে সোনার বাংলা হিসেবে গড়ে তোলার একমাত্র হাতিয়ার কৃষি। জাতির পিতা বঙ্গবন্ধু এটা উপলব্ধি করেছিলেন বলেই বাকৃবি চত্বরে দাঁড়িয়ে কৃষিবিদদের প্রথম শ্রেণির মর্যাদা দিয়েছিলেন। তার পরেই শুরু হয় কৃষিতে বিপ্লব।

আজ ১৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে গণতান্ত্রিক শিক্ষক ফোরাম বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে ‘জাতির পিতা বঙ্গবন্ধু ও বাংলাদেশে কৃষি শিক্ষার অগ্রযাত্রা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

শিক্ষক ফোরাম বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে ‘জাতির পিতা বঙ্গবন্ধু ও বাংলাদেশে কৃষি শিক্ষার অগ্রযাত্রা’ শীর্ষক আলোচনা সভা

 

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের কৃষির আধুনিকায়নের জন্য অনেক গবেষণা প্রতিষ্ঠান গঠন এবং কিছু পুনর্গঠন। এসব সমন্বিত ব্যবস্থাপনা তৈরি করায় বাংলাদেশ কৃষিতে আজ উন্নত। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা কৃষিতে বাংলাদেশকে স্বয়ংসম্পূর্ণ করেছেন। বঙ্গবন্ধু, আওয়ামী লীগ, শেখ হাসিনা ও কৃষিবিদ সব একই সূত্রে গাঁথা।

গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. মো. সাইদুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আলমগীর হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি ভিসি অধ্যাপক ড. লুৎফুল হাসান। তিনি কৃষি শিক্ষা ও গবেষণায় বাকৃবিকে আরো এগিয়ে নিতে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান। অনুষ্ঠানের মূল আলোচনা করেন গণতান্ত্রিক শিক্ষক ফোরামের উপদেষ্টা অধ্যাপক ড. মো. মঞ্জুরুল আলম।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি এড. জহিরুল হক খোকা, ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন বাবুল, ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত প্রমুখ।

ঢাকা, ১৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।