গুম, নির্যাতনে নিহত নেতাদের পরিবারের সাবেক অধিনায়ক আমিনুল 


Published: 2021-05-15 13:41:23 BdST, Updated: 2021-06-18 16:57:14 BdST

লাইভ প্রতিবেদক: এবার নির্যাতিত পরিবারের সাথে সময় কাটিয়েছেন জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক। গুম, নির্যাতনের শিকার হয়ে নিহত ও মহামারী করোনায় মৃত এবং আক্রান্ত বিএনপি নেতাকর্মীদের পরিবারের সাথে ঈদ উদযাপন করেছেন দলের কেন্দ্রীয় ক্রীড়াবিষয়ক সম্পাদক ও জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক এই আমিনুল হক।

পবিত্র ঈদুল ফিতরের নামাজ শেষে রাজধানীর পল্লবী ও রূপনগর থানার বিএনপির নেতাদের নিয়ে ক্ষতিগ্রস্ত প্রতিটি বাসায় যান তিনি। এ সময় পরিবারের সদস্যদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন আমিনুল হক। গুমের শিকার নুর আলম, তরিকুল ইসলাম, কারাগারে নিহত মনির হোসেন, করোনায় আক্রান্ত হয়ে মৃত নাসির হোসেন, অসুস্থ নেতা হেলাল উদ্দিন চপলসহ একাধিক নেতার বাসায় যান আমিনুলের নেতৃত্বে স্থানীয় বিএনপি নেতারা।

এর আগে গত সপ্তাহে রাজধানীর পল্লবী-রূপনগর এলাকায় বিগত সময় গুম-খুন হওয়া পরিবারের মাঝে পবিত্র ঈদুল ফিতরের উপহার তুলে দেন ফুটবল তারকা আমিনুল হক।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পল্লবী-রূপনগর এলাকা থেকে অংশ নিতে বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন সাবেক ফুটবলার আমিনুল হক।

একটি সূত্র জানিয়েছে, গুম-খুনের শিকার ও করোনায় মৃত্যুবরণকারী এবং কারাবন্দী নেতাকর্মীদের প্রতিটি পরিবারের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করার নির্দেশ দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। নির্দেশনা বাস্তবায়নে কেন্দ্রীয় দফতর থেকে সকল পর্যায়ের নেতাদের জন্য একটি চিঠি পাঠিয়েছে দল।

ওই চিঠিতে বলা হয়েছে, ঈদের দিন জেলা, উপজেলা, পৌর বিএনপির নেতারা ছোট টিম করে সামাজিক দূরত্ব বজায় রেখে দেখা করবেন। কোনো কেন্দ্রীয় নেতা ঈদের সময়ে এলাকায় থাকলে তারাও এই কাজ করবেন। ঈদের পরবর্তী দু’দিনের মধ্যে এসব সাক্ষাতের একটি সংক্ষিপ্ত বিবরণ কেন্দ্রীয় দফতরে জমা দিতে বলা হয়েছে। সেই নির্দেশনার অংশ হিসেবেই তিনি মাঠে নামেন।

ঢাকা, ১৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।