করোনায় মারা গেলেন ভারতীয় অলরাউন্ডার জাদেজা


Published: 2021-05-18 20:27:00 BdST, Updated: 2021-06-18 17:39:58 BdST

স্পোর্টস ডেস্ক: মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে রোববার মারা গেলেন ভারতীয় সাবেক তারকা অলরাউন্ডার রাজেন্দ্র সিং জাদেজা। মৃ’ত্যুকালে সৌরাষ্ট্রের সাবেক এই পেসারের বয়স হয়েছিল ৬৬ বছর।

নিজের খেলোয়াড়ি জীবনে দেশের অন্যতম তারকা বাঁ হাতি পেসার এবং অলরাউন্ডার ছিলেন। খেলেছেন ৫০টি প্রথম শ্রেণি এবং ১১টি লিস্ট-এ ম্যাচ। উইকেট শিকার করেছেন যথাক্রমে ১৩৪ এবং ১৪টি। দুই ধরণের ক্রিকেটে রান করেছেন যথাক্রমে ১৫৩৬ এবং ১০৪টি।

খেলা ছেড়ে দেওয়ার পর বোর্ডের ম্যাচ রেফারির দায়িত্ব পালন করতেন। ৫৩টি প্রথম শ্রেণি, ১৮টি লিস্ট-এ এবং ৩৪টি টি২০ ম্যাচ পরিচালনা করেছেন। সেই সঙ্গে সৌরাষ্ট্রের নির্বাচক, কোচ এবং টিম ম্যানেজারের ভূমিকাও পালন করেছেন।

বোর্ডের এবং সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থার সাবেক সচিব নিরঞ্জন শাহ জানিয়েছেন, 'নিয়ম শৃঙ্খলা, ক্রিকেট প্রজ্ঞা, স্টাইল সব বিষয়েই তিনি অনন্য ছিলেন। ক্রিকেটের প্রতি তার অবদান এবং আত্মত্যাগ আজীবন স্মরণে থাকবে।'

সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থার বর্তমান সভাপতি জয়দেব শাহ-ও রাজেন্দ্র জাদেজার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন, 'ক্রিকেট জগতের অপূরণীয় ক্ষতি হয়ে গেল। আমি যত ক্রিকেটারের সঙ্গে সাক্ষাৎ হয়েছে, তাদের মধ্যে অন্যতম সেরা ছিলেন উনি। তার কোচিং, মেন্টরশিপে ম্যাচ খেলতে পেরে আমি গর্বিত।'

ঢাকা, ১৮ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।