রোনালদোর রেকর্ড গোলে পর্তুগালের বড় জয়


Published: 2021-06-16 14:37:30 BdST, Updated: 2021-07-27 20:49:38 BdST

স্পোর্টস ডেস্ক: হাঙ্গেরির বিপক্ষে মাঠে নেমে আরো একটি নতুন রেকর্ড গড়লেন ক্রিশ্চিয়ানো রোনালদো। আর নিজের অনন্য কীর্তির দিনে জোড়া গোল করেই রাঙিয়ে রাখলেন তিনি। হাঙ্গেরির বিপক্ষে সহজ জয় দিয়েই ইউরো অভিযান শুরু করল বর্তমান চ্যাম্পিয়নরা।

জোড়া গোলের ফলে ইউরোতে মিশেল প্লাতিনিকে পেছনে ফেলে সবসময়ের সেরা গোলদাতা হলেন রোনালদো। তার গোল হল ১১ টি। প্লাতিনির ৯ টি। এছাড়া রোনালদো জার্মানির বাস্তিয়ান শোয়াইনস্টাইগারকে ছাড়িয়ে ইউরোপের খেলোয়াড়দের মধ্যে মেজর টুর্নামেন্টে (বিশ্বকাপ, ইউরো) সবচেয়ে বেশি ম্যাচ (৩৯) খেলার রেকর্ড নিজের করে নিয়েছেন। দেশের হয়ে ১৭৫ ম্যাচে তার গোল ১০৬টি। আর ৩টি হলে ইরানের আলি দাইয়ের গড়া আন্তর্জাতিক ফুটবলে ১০৯ গোলের রেকর্ড স্পর্শ করবেন তিনি।

মঙ্গলবার বুদাপেস্টের ফেরেন্স পুস্কাস স্টেডিয়ামে এফ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় দুদল। অবশ্য প্রথমার্ধ ও বিরতির পর লম্বা সময় আসরটির ডিফেডিং চ্যাম্পিয়নদের রুখে রাখে হাঙ্গেরি ।

অবশেষে ৮৪ তম মিনিটে রাফায়েল গেরেইরোর গোলে স্বস্তি পায় পর্তুগাল। ডি-বক্সে গেররেইরোর শট প্রতিপক্ষের এই ডিফেন্ডারের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়।

আর তিন মিনিট পর পেনাল্টি থেকে একটি গোল করেন রোনালদো। রাফা সিলভা ডি-বক্সে ফাউলের শিকার হওয়ায় পেনাল্টি পেয়েছিল তারা। পরে যোগ করা সময়ে রাফার সঙ্গে ওয়ান-টু খেলে কাছ থেকে নিজের দ্বিতীয় গোলটি করেন ৩৬ বছর বয়সী তারকা।

ঢাকা, ১৬ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।