বার্সেলোনায় ২ বছরের চুক্তিতে মেমফিস ডিপাই


Published: 2021-06-20 18:44:13 BdST, Updated: 2021-08-02 12:48:40 BdST

স্পোর্টস ডেস্ক: গত মৌসুমে বার্সেলোনার কোচ হিসেবে যোগ দেওয়ার পর থেকেই স্বদেশী মেমফিস ডিপাইকে পাওয়ার চেষ্টা করছিলেন রোনাল্ড কোম্যান। অবশেষে তিনবারের প্রচেষ্টায় তা সফলতা খুজে পেল।

দুই বছরের চুক্তিতে ক্যাম্প ন্যুয়ে পাড়ি জমাচ্ছেন ডিপাই। শনিবার এক বিবৃতিতে নেদারল্যান্ডের তারকা ফরোয়ার্ডের সঙ্গে চুক্তি স্বাক্ষরের বিষয়টি নিশ্চিত করেছে লা লিগার জায়ান্টরা।

২৭ বছর বয়সী ডাচ তারকার সঙ্গে আপাতত ২ বছরের চুক্তি করবে বার্সেলোনা। যার মেয়াদ শেষ হবে ২০২২-২৩ মৌসুম শেষে। এরপর দুই পক্ষের সম্মতির ভিত্তিতে বাড়তে পারে চুক্তির মেয়াদ।

বর্তমানে নেদারল্যান্ডস জাতীয় দলের হয়ে ইউরো খেলায় ব্যস্ত ডিপাই। এর মধ্যেই বার্সেলোনার পক্ষ থেকে আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হলো তাকে দলে ভেড়ানোর ব্যাপারে। তবে এখনই দুই পক্ষের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হচ্ছে না। আগামী ৩০ শে জুন পর্যন্ত ফ্রেঞ্চ ক্লাব অলিম্পিক লিওঁ’র সঙ্গে ডিপাইয়ের চুক্তির মেয়াদ উত্তীর্ণ হবে।

ইউরো চ্যাম্পিয়নশিপের চলতি আসরে ‘সি’ গ্রুপে পয়েন্ট তালিকায় শীর্ষে নেদারল্যান্ডস। নিজেদের উদ্বোধনী ম্যাচে ৩-২ গোলে ইউক্রেনকে হারায় ডাচরা। এরপর অস্ট্রিয়াকে ২-০ গোলে হারায়। এই ম্যাচে একটি গোল করেন মেম্ফিস ডিপাই। আগামীকাল আমস্টারডাম অ্যারেনায় নর্থ মেসিডোনিয়াকে আতিথ্য দেবে নেদারল্যান্ডস।

গত বছরই ডিপাইয়ের স্পেন যাত্রার খবর ফাঁস করে জনপ্রিয় ইংরেজি দৈনিক ‘দ্য টেলিগ্রাফ’। সংবাদমাধ্যমটি দাবি করে, ডিপাইয়ের জন্য ২৫ মিলিয়ন ইউরো ও অতিরিক্ত আরও ৫ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছিল বার্সা। আর এই প্রস্তাবে সম্মতি জানায় লিওঁ।

পিএসভি আইন্দহোফেনের জার্সিতে পেশাদার ক্যারিয়ার শুরু করেন মেম্ফিস। ডাচ জায়ান্টদের হয়ে ১২৪ ম্যাচে ৫০ গোল করেন তিনি। এরপর ম্যানচেস্টার ইউনাইটেড হয়ে ২০১৭ সালে লিওঁতে যোগ দেন। ফরাসি ক্লাবটির হয়ে তার গোলসংখ্যা ৬৩।

ঢাকা, ২০ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।