কিউইদের হারিয়ে টাইগারদের ইতিহাসগড়া সিরিজ জয়


Published: 2021-09-08 15:43:05 BdST, Updated: 2021-10-18 06:22:10 BdST

স্পোর্টস লাইভ: এবার মিরপুরে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে মাত্র ৯৩ রানে গুটিয়ে দিয়ে ৬ উইকেটের সহজ জয় তুলে নিল বাংলাদেশ। পাঁচ ম্যাচ সিরিজে এখন তারা এগিয়ে ৩-১ ব্যবধানে। সিরিজের শেষ টি-টোয়েন্টি শুক্রবার।

কিউইদের দেয়া ৯৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে পাওয়ার-প্লে’তেই বিপাকে পড়ে বাংলাদেশ। তৃতীয় ওভারে ৬ রান করে আজাজ প্যাটেলের শিকার হন লিটন দাস। ষষ্ঠ ওভারের তৃতীয় বলে সাকিবকে ৮ রানে ফেরান প্যাটেল। একই ওভারের পঞ্চম বলে মুশফিকুর রহিম বোল্ড হয়ে ফেরেন রানের খাতা না খুলেই।

এম পরিস্থিতিতে বিপাকে পড়া দলকে টেনে তোলেন ওপেনার নাঈম শেখ ও মাহমুদউল্লাহ রিয়াদ। অনেকটা ওয়ানডে মেজাজে ব্যাট করে দলকে বিপদ মুক্ত করেন এই জুটি। শেষ পর্যন্ত দুজনের ৩৪ রানের জুটি ভাঙে দলীয় ৬৭ রানের মাথায় নাঈমের ২৯ (৩৫) রানে রান আউটের মধ্য দিয়ে।

তবে বাকি পথটা সামলে নেন মাহমুদউল্লাহ ও আফিফ হোসেন। দুজনের ২৯ রানের জুটিতে শেষ ওভারে গিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ। মাহমুদউল্লাহ অপরাজিত ৪৩ ও আফিফ করেন ৬ রান।

এর আগে বিকেলে টস জিতে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। আগে ব্যাট করতে নেমে ধুঁকতে ধুঁকতে কোনও রকম একশ রানের কাছে গিয়ে শেষ করে ইনিংস। প্রথম ওভারেই নাসুম আহমেদের শিকারে পরিণত হন ওপেনার রাচীন রবীন্দ্র। শূন্য রানে ফেরেন এই কিউই ওপেনার। দ্বিতীয় ওভার করতে এসে নাসুম তুলে নেন আরেক ওপেনার ফিন অ্যালেনের (১২) উইকেট।

পরে ২৬ বলে ২১ রান করা টম ল্যাথামের উইকেট নেন শেখ মেহেদী হাসান। এরপর নাসুমের তোপের মুখে পড়ে কিউই ব্যাটাররা। ইনিংসের ১২তম ওভারের দ্বিতীয় বলে হ্যানরি নিকলস (১) ও তৃতীয় বলে কলিন ডি গ্র্যান্ডহোমের (০) উইকেট নিয়ে ক্যারিয়ার সেরার রেকর্ড গড়েন নাসুম।

এদিকে কিউইদের এমন নাস্তানাবুদ সময়ে একাই লড়ে যান উইল ইয়ং। তবে ১৬তম ওভারে টম ব্লান্ডেল ও কোল ম্যাককনিককে তুলে নেন মোস্তাফিজুর রহমান। ১৮তম ওভারের পঞ্চম বলে আজাজ প্যাটেলকে তুলে নেন ১৪তম ওভার করতে এসে চোটে পড়ে মাঠ ছেড়ে যাওয়া সাইফউদ্দিন। ম্যাচের শেষ ওভারে নেন জোড়া উইকেট। দ্বিতীয় বলে ৪৬ রান করা উইল ইয়ং আর তৃতীয় বলে ব্লার টিকনারকে ফেরান কাটার মাস্টার।

সংক্ষিপ্ত স্কোর:
নিউজিল্যান্ড: ১৯.৩ ওভারে ৯৩/১০ (উইল ইয়ং ৪৬, টম লাথাম ২১, ফিন অ্যালেন ১২; নাসুম আহমেদ ৪/১০, মোস্তাফিজুর রহমান ৪/১২, মেহেদি হাসান ১/২১, মোহাম্মদ সাইফউদ্দিন ১/১৬)।

বাংলাদেশ: ১৯.১ ওভারে ৯৬/৪ (নাইম শেখ ২৯, লিটন দাস ৬, সাকিব আল হাসান ৮, মুশফিকুর রহীম ০, মাহমুদউল্লাহ রিয়াদ ৪৩*, আফিফ হোসেন ধ্রুব ৬*; অ্যাজাজ প্যাটেল ২/৯)।

ফল: বাংলাদেশ ৬ উইকেটে জয়ী।
সিরিজ: পাঁচ ম্যাচ সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ।

ঢাকা, ০৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।