এবার পাকিস্তানের বিশ্বকাপ দলে শোয়েব মালিক


Published: 2021-10-09 16:42:26 BdST, Updated: 2021-10-24 21:44:52 BdST

স্পোর্টস ডেস্ক: অবশেষে পাকিস্তানের বিশ্বকাপ দলে ডাক পেলেন অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক, ইঞ্জুরির কারণে বাদ পড়া শোয়াইব মাকসুদের জায়গায় সুযোগ পাচ্ছেন তিনি। মালিকের বিশ্বকাপ স্কোয়াডে ডাক পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। শনিবার (৯ অক্টোবর) পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বিষয়টি জানিয়েছে।

গত বুধবার চোটের কারণে হাঁটতে অসুবিধা হচ্ছিল মাকসুদের। তাই হাসপাতালে যেতে হয় তাকে। সেখানে এমআরআই করানো হয়। এরপরই শোয়েব মালিককে খেলানোর সিদ্ধান্ত নেয়া হয়। বলে জানান, পাকিস্তান ক্রিকেটের প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম।

২০০৭ সালে সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপের প্রথম আসরেই পাকিস্তানের হয়ে অংশ নেন মালিক। ২০০৯ সালে শিরোপ জয়ী দলের সদস্য ছিলেন। ২০১০ সালে অংশ না নিলেও ২০১২, ২০১৪ ও ২০১৬ সালে দেশের জার্সিতে অংশ নেন টি-টোয়েন্টি বিশ্বকাপে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ফরম্যাটে ১১৬ ম্যাচে ১০৬ ইনিংস ব্যাট করে ৩১.১৩ গড় ও ১২৪.২০ স্ট্রাইক রেটে করেছেন ২ হাজার ৩৩৫ রান। ৩৯ বছর বয়সী মালিকের রয়েছে ৮টি শতকের ইনিংস। বল হাতে রয়েছে ২৮টি উইকেট।

এদিকে শুক্রবার ১৫ সদস্যের দলে নতুন করে যোগ করা হয় ফখর জামান, হায়দার আলী ও সরফরাজ আহমেদের নাম। এই তিন জনের অন্তর্ভুক্তিতে বাদ পড়েছেন আজম খান, খুশদিল শাহ ও মোহাম্মদ হাসনাইন।

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড:
বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহকারী অধিনায়ক), আসিফ আলী, সরফরাজ আহমেদ, হারিস রউফ, হাসান আলী, ইমাদ ওয়াসিম, ফখর জামান, মোহাম্মদ হাফিজ, হায়দার আলী, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম, শাহিন শাহ আফ্রিদি এবং শোয়েব মালিক।

রিজার্ভ ক্রিকেটার: শাহনেওয়াজ দাহানি, খুশদিল শাহ, উসমান কাদির।

ঢাকা, ৯ অক্টোবর (ক্যাম্পাসইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।