Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিশ্বকাপ খেলার লক্ষ্যে মাঠে নামছে বাংলাদেশ

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বার ২০২২, ০৬:৪৮

বাংলাদেশ নারী ক্রিকেট দল

লাইভ প্রতিনিধি: বিশ্বকাপের টিকিট নিশ্চিতের লক্ষ্যে মাঠে নামছে বাংলাদেশ ক্রিকেটের লাল সবুজের নারী প্রতিনিধিরা। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টাইগ্রেসদের প্রতিপক্ষ হিসেবে থাকবেন থাইল্যান্ড। এর আগে গ্রুপপর্বের তিন ম্যাচে দাপটের সঙ্গে জয় তুলে নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) স্থানীয় সময় রাত ৯ টায় ম্যাচটি শুরু হবে।

নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে ১৪ রানে হারিয়েছিল টাইগ্রেসরা। এরপর দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে জয় ৬ উইকেটের ব্যবধানে। আর গ্রুপপর্বের শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রকে লাল সবুজের প্রতিনিধিরা হারিয়েছে ৫৫ রানের বড় ব্যবধানে।

লাল সবুজের প্রতিনিধিদেরকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ৩ ম্যাচে দুই ফিফটিতে তিনি করেছেন ১৫৭ রান। ৫৩ বল মোকাবিলায় আয়ার‌ল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন ৬৭ রানের ইনিংস। এরপর দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ৪৩ বল মোকাবিলা করে দলের খাতায় যোগ করেন ৩৪ রান।

থাইল্যান্ডের বিপক্ষে শতভাগ জয়ের রেকর্ড বাংলাদেশের। গত আসরের বাছাইপর্বেও টাইগ্রেসরা জয় পেয়েছিল ৭০ রানে। এই ম্যাচ জিতলে ফাইনালের সঙ্গে নিশ্চিত হবে আগামী বছর দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠেয় টি-২০ বিশ্বকাপের মূলপর্ব।

ঢাকা, ২২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ