Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আফগানদের বিপক্ষে টাইগারদের লজ্জার হার

প্রকাশিত: ১৮ অক্টোবার ২০২২, ০৪:৪৭

টাইগারদের লজ্জার হার

স্পোর্টস ডেস্ক: এর চেয়েও কি খারাপ হতে পারে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি? এমনই প্রশ্ন ক্রিকেটপ্রেমীদের মনে। আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ এতটাই নড়বড়ে যে ৬৬ রানের লজ্জার হার মেনে নিতে হল।

আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ব্রিসবেনের অ্যালান বোর্ডার ফিল্ডে লজ্জার হার নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশ। আফগানদের বিপক্ষে কোনোপ্রকার লড়াই না করে টেস্টের মেজাজে টি-টোয়েন্টি খেলে ৬৪ রানের হার নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশ।

টসে জিতে আগে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৬০ রান করে আফগানিস্তান। ব্রিসবেনে এদিন আগে ব্যাটিং করতে নেমে মোহাম্মদ নবি এবং ইব্রাহিম জাদরানের ঝড়ে বড় সংগ্রহ দাঁড় করায় আফগানিস্তান। ইব্রাহিম করেন ৪৬ রান। তবে খুনে মেজাজে ছিলেন আফগান অধিনায়ক। নবি ১৭ বলে ১ চার ও ৫ ছয়ে খেলেন ৪১ রানের ঝড়ো ইনিংস।

১৬১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২৬ রানের মধ্যেই ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকেই ছিটকে যায় বাংলাদেশ। পুরো ম্যাচে আর ফিরে আসতে পারেনি সাকিবের দল। ৯ উইকেটে ৯৪ রান করে মাঠ ছাড়ে টাইগাররা। আফগানিস্তান পেসারদের বোলিং তোপে এদিন ২২ গজে দাঁড়াতেই পারেনি লাল-সবুজ প্রতিনিধিদের কোনো ব্যাটসম্যান। আফগানিস্তানের পক্ষে ফজল হক ফারুকী ৯ রানের বিনিময়ে ৩ উইকেট নিয়েছে। এছাড়াও ফরিদ আহমেদ নিয়েছেন ২ উইকেট।

এদিন মিরাজের সঙ্গে ওপেনিংয়ে পাঠানো হয় শান্তকে। ৯ বলে ২ চারে ১২ রান করে ফজল হক ফারুকীর বলে বোল্ড হয়ে ফেরেন শান্ত। তিনে নেমে ১ রান করে মুজিব উর রহমানের শিকার হন সৌম্য।

এদিন ব্যাট হাতে ব্যর্থ হন সাকিব এবং আফিফও। সাকিব এক রান ও আফিফ রানের খাতা খোলার আগেই ফজল হক ফারুকীর শিকার হয়ে ফেরেন সাজ ঘরে। ফারুকী ৩ ওভার শেষে ৯ রানের বিনিময়ে ৩ উইকেট নিয়ে টাইগারদের টপ অর্ডার ধসিয়ে দেন। এদিন সোহানের আগে নামানো হয় ইয়াসির আলীকে। তবে রানের খাতা খোলার আগে ফেরেন তিনিও।

পরে নুরুল হাসান ৮ বলে ১টি করে চার-ছয়ে ১৩ রান করলে পেসার ফরিদের বলে ফেরেন তিনিও। মিরাজ করেন ১৬ রান। শেষদিকে মোসাদ্দেক হোসেন একাদশের বাইরে থেকে এসে ২৯ রান করেন বটে তবে সেটিও ৩৩ বলে। এছাড়াও মুস্তাফিজের ব্যাট থেকে আসে ১০ রান।

ঢাকা, ১৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ