Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪, ১২ই ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

সাত বছর পর ভারতের বিপক্ষে সিরিজ জিতল বাংলাদেশ

প্রকাশিত: ৮ ডিসেম্বার ২০২২, ০৭:৩১

সিরিজ জিতল বাংলাদেশ

স্পোর্টস লাইভ: তিন ম্যাচের ওয়ানডে সিরিজে এক ম্যাচ বাকি থাকতেই ২-০ তে সিরিজ জিতেছে টাইগাররা। ম্যাচের শুরু থেকেই টাইগারদের সঙ্গে দুর্দান্ত লড়াই করে ভারতীয়রা। তবে শেষ পর্যন্ত ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। ভারতকে উড়িয়ে দিয়ে ৫ রানে জয় তুলে নেয় টাইগাররা।

বুধবার (৭ ডিসেম্বর) মিরপুরের ‘হোম অব ক্রিকেটে’ দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৭১ রান করেছিল বাংলাদেশ। জবাবে রান তাড়া করতে নেমে ৫০ ওভারে ৯ উইকেটে ২৬৬ রানে থামে ভারতীয় দল।

এদিকে ম্যাচের শেষের দিকে দু'বার ক্যাচ মিসের ফলে এক ওভারেই ২০ রান নিয়ে নেন রোহিত। এতে শেষ ওভারে প্রয়োজন দাঁড়ায় ২০ রান। ওভারের দ্বিতীয় এবং তৃতীয় বলে দুটি বাউন্ডারি মেরে বসেন তিনি। পয়েন্ট এবং থার্ডম্যান দিয়ে বাউন্ডারি মেরে দেন তিনি।

চতুর্থ বল ডট দিলেও পঞ্চম বলে আবারও ছক্কা মেরে দেন রোহিত। শেষ বলে প্রয়োজন ছিল ৬ রানের। কিন্তু কোনো রানই নিতে পারেননি রোহিতরা। বাংলাদেশ জিতে গেলো ৫ রানে।

জয়ের জন্য ২৭২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে স্রেয়াশ আয়ারের ৮২ এবং অক্ষর প্যাটেলের ৫৬ রানের ওপর ভর করে ভারতীয়দের জয়ের লক্ষ্যে অনেকদূর এগিয়ে যায়। শেষ মুহূর্তে রোহিত শর্মা আশার বাতি জালালেও জয় সম্ভব হয়নি। বরং, ৫ রানে জয়ের সঙ্গে সিরিজও জিতে যায় বাংলাদেশ।

২০১৫ সালে ভারতের বিপক্ষে ঘরের মাঠে প্রথম সিরিজ জিতেছিল টাইগাররা। সেই জয়ের সাত বছর পর আবারও ঘরের মাঠে সিরিজ জিতলো বাংলাদেশ। এক ম্যাচ হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় লিটনের দল।

ঢাকা, ০৭ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ