Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আর্জেন্টিনার জার্সিতে মেসির গোলের সেঞ্চুরি

প্রকাশিত: ২৯ মার্চ ২০২৩, ১৮:৩০

লিওনেল মেসি

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপ জয়ের ঠিক ১০০ দিন পর আবারও চমক দেখালেন লিওনেল মেসি। বিশ্ব ফুটবল আরও একবার দেখলো তার পায়ের জাদুকরী মুগ্ধতা। ঘরের মাঠে আর্জেন্টিনার হয়ে মেসি ১০০তম গোলের মাইলফলক অর্জন করলেন। দেশের প্রথম খেলোয়াড় হিসেবে স্পর্শ করলেন আন্তর্জাতিক ফুটবলে গোলের তিন অঙ্ক। পাশাপাশি দুর্দান্ত হ্যাটট্রিকে প্রতিপক্ষ কিরাসাওকে গোল বন্যায় ভাসিয়ে দেয় লিওনেল স্কালোনির দল।

ক্যারিবীয় অঞ্চলের দ্বীপরাষ্ট্র কুরাকাও এর সঙ্গে প্রীতি ম্যাচে ৭-০ গোলে জিতেছে লিওনেল স্কালোনির দল আর্জেন্টিনা। বুধবার বাংলাদেশ সময় সকালে নিজেদের মাঠে সান্তিয়াগো দেল এস্তেরোতে বিরতির আগেই পাঁচ গোল দেন মেসিরা। দ্বিতীয়ার্ধে আসে আরও দুই গোল।

৯৯ গোল নিয়ে মাঠে নামেন ৩৫ বছর বয়সী মেসি। গোলের সেঞ্চুরি পেতে রেকর্ড সাতবারের ব্যালন ডি'অর জয়ী ফরোয়ার্ডের লাগল ১৭৪ ম্যাচ।

কুরাকাও গোলরক্ষক এলয় রুম ৯টি সেভ করেন। তা না হলে আর্জেন্টিনার জয়ের ব্যবধান আরও বাড়ত। ম্যাচের ২০ থেকে ৩৭ মিনিট এই ১৭ মিনিটে হ্যাটট্রিক করেন মেসি। বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার এই বিশাল জয়ে দলকে সামনে থেকে নেতৃত্ব দেন মেসি।

ইতিহাসের মাত্র তৃতীয় ফুটবলার হিসেবে ১০০ আন্তর্জাতিক গোলের রেকর্ড গড়লেন এই পিএসজি তারকা। জাতীয় দলের হয়ে ১৭৪ ম্যাচে ১০২ গোল করলেন মেসি। এর আগে এই রেকর্ড আছে আলী দাইয়ি ও ক্রিস্তিয়ানো রোনালদোর। ইরানের সাবেক স্ট্রাইকার দাইয়ির নামের পাশে আছে ১৪৮ ম্যাচে ১০৯ গোল। তিনি ২০০৪ সালের নভেম্বরে শততম গোল করেন। ১৯৮ ম্যাচে ১২২ গোল নিয়ে শীর্ষ অবস্থান পর্তুগালের ফরোয়ার্ড রোনালদোর। ২০২০ সালে গোলের সেঞ্চুরি স্পর্শ করেন তিনি।

ঢাকা, ২৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ