Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাকায় পৌঁছালো ফিফা বিশ্বকাপ ট্রফি

প্রকাশিত: ৮ জুন ২০২২, ২২:০৯

ছবি: সংগৃহীত

স্পোর্টস লাইভ: বাংলাদেশে এসে পৌঁছেছে ফিফা বিশ্বকাপের ট্রফি। সকাল ১১টায় বাংলাদেশে পৌঁছানোর কথা থাকলেও ত্রিশ মিনিট দেরিতে এসে বাংলাদেশ এয়ারপোর্টে পৌঁছায় ট্রফি বহনকারী চার্টার্ড ফ্লাইটটি। ফিফা বিশ্বকাপের ট্রফি এবং এর সঙ্গে আগত বিদেশি অতিথিদের আতিথেয়তা দেওয়ার লক্ষ্যে ইতোমধ্যে বিমানবন্দরে উপস্থিত হয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন, বাফুফে কর্মকর্তা এবং স্পন্সর কোকাকোলার প্রতিনিধিরা।

ফুটবল ও কাতার বিশ্বকাপের উন্মাদনা ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে বিশ্বের মাত্র ৫১টি দেশে এবারের বিশ্বকাপ ট্রফি ভ্রমণ করবে। তারমধ্যে জায়গা করে নিয়েছে বাংলাদেশও। ১২ মে দুবাই দিয়ে যাত্রা শুরু করা বিশ্বকাপ ট্রফি ৩৬ ঘণ্টার জন্য বাংলাদেশের মানুষের কাছাকাছি এসে পৌঁছালো।

ট্রফির সঙ্গে রয়েছেন ফিফার সাত কর্মকর্তা। এর মধ্যে একজন ১৯৯৮ সালে বিশ্বকাপ চ্যাম্পিয়ন ফ্রান্স দলের অন্যতম সদস্য ক্রিশ্চিয়ান ক্যারেম্বু। সাত কর্মকর্তার সঙ্গে থাকবেন ফিফার অফিসিয়াল পার্টনার কোকাকোলার কয়েকজন ব্যক্তিও।

ট্রফিটি গ্রহণ করবেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) বাফুফের সভাপতি কাজী মোঃ সালাউদ্দিন, বাফুফের কার্যনির্বাহী কমিটির সদস্যরা ও কোকাকোলার কর্মকর্তারা।

বাফুফে সভাপতি এই প্রসঙ্গে বলেন, ‘ফিফা বিশ্বকাপ ট্রফির বাংলাদেশে আগমন আমাদের জন্য আনন্দের বিষয় এবং একই সঙ্গে গর্বের বিষয়। আমি ফিফা এবং কোকাকোলা বাংলাদেশকে আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি। ২০১৩ সালে ফিফা বিশ্বকাপ বাংলাদেশে আসায় আমরা ব্যাপক সাড়া পেয়েছিলাম, আশা করছি এবার সে আনন্দ অনেক গুণ বৃদ্ধি পাবে।’

২০১৩ সালে বাংলাদেশে ট্রফি ছিল তিনদিন (হোটেল র‌্যাডিসনে)। তখনও কোকাকোলা ট্রফি প্রদর্শনীর দায়িত্বে ছিল। সহায়তায় ছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এবারও তাই হবে। ট্রফিটি নিজ চোখে দেখার প্রচ- আগ্রহ সৃষ্টি হয়েছে বাংলাদেশী ফুটবলপ্রেমীদের। তবে তাদের জন্য হতাশার খবর দিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, ‘দেশে ট্রফি আসলেও প্রদর্শনী হবে না। বুধবার শুধু বঙ্গভবন ও গণভবনে ট্রফি যাবে। বৃহস্পতিবার সকালে হোটেল রেডিসন ব্লু এবং বিকেলে বনানীর বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে কনসার্টে থাকবে এই ট্রফি। কনসার্টে জনসাধারণের প্রবেশ সুবিধা থাকলেও ছবি তোলার সুযোগ থাকবে সীমিত।’

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত হোটেল র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনে জনসাধারণকে প্রদর্শন ও ছবি তোলার জন্য ট্রফি রাখা হবে। এরপর বেলা সাড়ে চারটা থেকে রাত ১১টা পর্যন্ত আর্মি স্টেডিয়ামে কনসার্ট অনুষ্ঠিত হবে। এর ফাঁকে সন্ধ্যা ৬টা থেকে ৭টা পর্যন্ত এক ঘণ্টা ট্রফি প্রদর্শন করা হবে। শুক্রবার রাত সাড়ে ১২টায় ঢাকা থেকে ট্রফিটি পূর্ব তিমুরের উদ্দেশে রওনা হবে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে বাফুফে।

ঢাকা, ০৮ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ