Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

দেশের সর্বোচ্চ নাগরিক সম্মানে ভূষিত বাবর আজম

প্রকাশিত: ১৬ আগষ্ট ২০২২, ০২:১২

বাবর আজম

স্পোর্টস ডেস্ক: আইসিসি’র ওয়ানডে ও টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে এক নম্বরে রয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ব্যাট হাতে টেস্ট ফরম্যাটেও সময়টা দারুণ কাটাচ্ছেন বাবর। এবার পেলেন দেশের সর্বোচ্চ নাগরিক সম্মাননা।

এদিকে চলতি বছর পাকিস্তান তাদের স্বাধীনতার ৭৫তম বার্ষিকী পালন করছে। সেই উপলক্ষে ফেডারেল সরকার পাকিস্তান দলের অধিনায়ককে ‘সিতারা-ই-ইমতিয়াজ’ সম্মানে ভূষিত করেছে। মাত্র ২৭ বছর বয়সে এই পুরস্কার পাচ্ছেন তিনি, এর ফলে এই পুরস্কার পাওয়া পাকিস্তানের সর্বকনিষ্ঠ ক্রিকেটারও বনে যাচ্ছেন তিনি।

এর আগের রেকর্ডটা ছিল সাবেক পাক অধিনায়ক সরফরাজ আহমেদের। ২০১৮ সালে ৩১ বছর বয়সে এই পুরস্কার পেয়ে এই ইতিহাসটা গড়েছিলেন তিনি।

পাক ক্রিকেটারদের মধ্যে কেবল বাবরই পুরস্কার পাচ্ছেন না এবার। নারী দলের অধিনায়ক বিসমাহ মারুফ পাবেন তমগাহ ইমতিয়াজ। এদিকে প্রাইড অব পারফরম্যান্স পুরস্কার উঠতে যাচ্ছে মাসুদ জানের হাতে।

পাকিস্তানের প্রেসিডেন্ট ড. আরিফ আলভি দেশের ৭৫তম স্বাধীনতা দিবস উপলক্ষে পাকিস্তানি নাগরিক ও বিদেশি মিলিয়ে ২৫৩ জনকে এই পুরস্কারের ঘোষণা দিয়েছেন। বিভিন্ন ক্ষেত্রে নাগরিকদের শ্রেষ্ঠত্ব ও সাহসিকতার এই পুরস্কার প্রদান করা হয়। নাম ঘোষণা হলেও এখনই এই পুরস্কার হাতে পাচ্ছেন না বাবররা। ২৩ মার্চ পাকিস্তান দিবসে এ পুরস্কার প্রদান করা হবে ঘোষিতদের।

ঢাকা, ১৫ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ