Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪, ১২ই ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

বাংলাদেশকে হারিয়ে হোয়াইটওয়াশ এড়াল ভারত

প্রকাশিত: ১১ ডিসেম্বার ২০২২, ০৬:৪১

হোয়াইটওয়াশ এড়াল ভারত

স্পোর্টস লাইভ: চট্টগ্রামে সিরিজের তৃতীয় ম্যাচে আজ শনিবার ঈশান কিষাণের দাপুটে, রেকর্ডগড়া ডাবল সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ল সফরকারীরা। কিষাণ-কোহলিদের ৪০৯ রানের সেই পাহাড়ের অর্ধেকও ডিঙাতে পারেনি বাংলাদেশ, থেমেছে ১৮২ রানে। তাতে ভারত পেয়েছে ২২৭ রানের বিশাল এক জয়। তাতে তিন ম্যাচ সিরিজে ২-১ ব্যবধানে হেরে হোয়াইটওয়াশ এড়াল দলটি।

বড় টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতে ওপেনার এনামুল হক বিজয়কে হারিয়ে চাপে পড়েছিল বাংলাদেশ দল। ইনিংসের শুরুতে এক ছয়ে বড় রানের আভাস দিয়েও দর্শকদের হতাশ করে বিজয় ফিরেছেন ৮ রানে। এরপরে অবশ্য সাকিব আল হাসনকে সঙ্গে দিয়ে ভালোই এগোনোর আভাস দেন লিটন।

তবে আবারো বড় ইনিংস খেলতে ব্যর্থ হলেন টাইগার এই অধিনায়ক। মোহাম্মদ সিরাজের বলে শার্দুল ঠাকুরের কাছে ক্যাচ দিয়ে ২৬ বলে ব্যক্তিগত ২৯ রান করে ফিরে যান তারকা এই ওপেনার। দলের সর্বোচ্চ রান আসে সাকিব আল হাসানের ব্যাটে। ৫০ বলে ৪৩ রান করে সাজঘরে ফেরেন সাকিব। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি টাইগাররা। ১৮২ রানে থামে লিটনরা।

এর আগে টসে হেরে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ৪০৯ রান সংগ্রহ করেছে ভারত। দলীয় ১৫ রানে ওপেনার শিখর ধাওয়ানকে হারায় তারা। ৮ বলে ৩ রান করে মেহেদী হাসান মিরাজের শিকার হন এই বাঁহাতি ব্যাটার। এরপর তৃতীয় উইকেটে ইশান কিশান ও বিরাট কোহলি গড়েন ২৯০ রানের জুটি। ১৩১ বলে ২১০ রান করে থামেন ইশান। তাঁর ইনিংসে রয়েছে ১০টি ছক্কা ও ২৪টি চার। কোহলিও তুলে নেন ক্যারিয়ারের ৭২তম শতক। ৯১ বলে ১১৩ রান করে সাকিবের শিকার হন কোহলি।

শেষ দিকে ওয়াশিংটন সুন্দরের ২৭ বলে ৩৭ ও অক্ষর প্যাটেলের ১৭ বলে ২০ রানের কল্যাণে ৪০৯ রানের স্কোর পায় ভারত। ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে এটিই কোনো দলের সর্বোচ্চ সংগ্রহ। বাংলাদেশের পক্ষে সাকিব আল হাসান, এবাদত হোসেন ও তাসকিন আহমেদ দুটি করে উইকেট নিয়েছেন।

ঢাকা, ১০ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ