Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪, ১২ই ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

ভারত থেকে ১৭ ফুটের ফুটবল বুট যাচ্ছে কাতারে

প্রকাশিত: ২৫ অক্টোবার ২০২২, ২১:৫০

১৭ ফুটের ফুটবল বুট

স্পোর্টস ডেস্ক: আগামী মাসে কাতারের দোহাতে শুরু হচ্ছে ফিফা বিশ্বকাপ-২০২২। এদিকে বিশ্বকাপ উন্মাদনার মধ্যে কেরালার কোঝিকোড়ে একটি ফুটবল বুট প্রদর্শন করা হচ্ছে। এটিকে বিশ্বের সবচেয়ে বড় বুট বলা হচ্ছে। বুটটিকে উপহার হিসেবে কাতারে পাঠানো হবে।

জানা গেছে, ৪৫০ কেজি ওজনের বুটটি কিউরেটর এম দিলীপের তত্ত্বাবধানে আইম্যাক্স গোল্ড রাইস প্রোডাক্টস নামে একটি প্রতিষ্ঠান তৈরি করেছে। ১৭ ফুট দৈর্ঘ্য এবং ৬ ফুট উচ্চতার জুতাটির গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম উঠতে পারে। কোজিকোড়ের ডেপুটি মেয়র মুসাফর আহমেদের উপস্থিতিতে এক অনুষ্ঠানে বিশাল এই বুটটি উন্মোচন করা হয়।

এটি বর্তমানে কোজিকোড়ে প্রদর্শন করা হচ্ছে এবং কোচি থেকে একটি কন্টেইনার জাহাজে কাতারে পাঠানো হবে। ফিফা বিশ্বকাপ আয়োজক দেশের বিভিন্ন স্থানে বিশাল বুটটি প্রদর্শন করবে ফোকাস ইন্টারন্যাশনাল নামে একটি এনজিও।

বিশাল বুট উপহার দেওয়ার বিষয়ে ফোকাস ইন্টারন্যাশনালের জনসংযোগ কর্মকর্তা পিআরও মাজিদ পুলিক্কল বলেন, এটি ভারতের কাছ থেকে কাতারের জন্য সেরা এবং সবচেয়ে স্মরণীয় উপহার। এই মর্যাদাপূর্ণ বুটের কিউরেটর এম দিলীপ বিভিন্ন ক্ষেত্রে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডধারী।

আগামী ২০ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বর দোহায় অনুষ্ঠিত হবে ফিফা বিশ্বকাপ ২০২২। আটটি গ্রুপে মোট ৩২টি দল টুর্নামেন্টে অংশ নেবে। স্বাগতিক দেশ ও ইকুয়েডরের মধ্যে হবে প্রথম ম্যাচ। সূত্র: এনডিটিভি

ঢাকা, ২৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ