স্বাধীনতার সূবর্ণজয়ন্তীতে সিকৃবির শ্রদ্ধাঞ্জলী


Published: 2021-03-26 12:56:08 BdST, Updated: 2021-04-23 23:15:26 BdST

সিকৃবি লাইভ: বাংলাদেশের স্বাধীনতার সূবর্ণজয়ন্তীতে শুক্তবার সকালে স্মৃতিস্তম্ভ ‘দূর্জয় হবিগঞ্জ’ এ মহানমুক্তিযুদ্ধের শহীদদের প্রতি সম্মান জানিয়ে শ্রদ্ধাঞ্জলী দিয়েছেন হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবদুল বাসেত।

এসময় উপস্থিত ছিলেন হবিগঞ্জ- ৩ আসনের সাংসদ এডভোকেট মোঃ আবু জাহির এমপি ও হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলমগীর চৌধুরী।

হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য হিসেবে গত ২৩ মার্চ নিয়োগ পেয়েছেন সিলেট কৃষিবিশ্ববিদ্যালয়ের প্রাণিসম্পদ উৎপাদন ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মোঃ আবদুল বাসেত।

হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় আইন, ২০২০ এর ১০(১) এর ধারা অনুসারে মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর অধ্যাপক ড. মোঃ আবদুল বাসেতকে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে চার (০৪) বছর মেয়াদে নিয়োগ প্রদান করেন।

রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব মোঃ নূর-ই-আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে উপাচার্য নিয়োগের এ খবর প্রকাশ করা হয়। অধ্যাপক ড. মোঃ আবদুল বাসেত ১৯৯৬ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ও ২০১২ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

শিক্ষা ও গবেষণার পাশাপাশি ড. বাসেত বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্যসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

ঢাকা, ২৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।