করোনার ভ্যাক্সিন নিচ্ছেন শাবিপ্রবির আবাসিক শিক্ষার্থীরা, অনাবাসিকরা তথ্য দিচ্ছেন


Published: 2021-07-17 18:54:02 BdST, Updated: 2021-07-24 22:16:14 BdST

শাবিপ্রবি লাইভ: অবশেষে শুরু হয়েছে করোনার ভ্যাক্সিন নেয়া। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আবাসিক শিক্ষার্থীরা এই ভ্যাক্সিন নিতে শুরু করেছেন। অন্যদিকে একই বিশ্ববিদ্যালয়ের অনাবাসিক শিক্ষার্থীরা টিকা নিতে প্রয়োজনীয় তথ্য দিতে শুরু করেছেন। এদিকে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে পাঁচটি আবাসিক হলের এক হাজার ৯০ জন শিক্ষার্থীর প্রাথমিক নিবন্ধনের তালিকা প্রকাশ করেছে কর্তৃপক্ষ।

আর ওই প্রকাশিত তালিকাভুক্ত শিক্ষার্থীদের যারা সরকার কর্তৃক নির্ধারিত সুরক্ষা অ্যাপে নিবন্ধন করতে পেরেছেন, তারাই টিকা নেয়ার অনুমতি পাচ্ছেন। ১৫ জুলাই নিজ এলাকায় টিকা গ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগের মাস্টার্স ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের বাসিন্দা শাহ সুলতান রাসেল। তিনি সুনামগঞ্জ সদর হাসপাতাল থেকে টিকার প্রথম ডোজ গ্রহণ করেন বলে জানিয়েছেন।

শাহ সুলতান রাসেল বলেন, করোনার টিকাগ্রহণের জন্য হল থেকে নোটিশ প্রদান করলে প্রয়োজনীয় তথ্যাদি প্রদান করেছিলাম। পরবর্তীতে সুরক্ষা অ্যাপের মাধ্যমে রেজিস্ট্রেশন করে টিকা গ্রহণের তারিখ নিশ্চিত হই। সুনামগঞ্জ সদর হাসপাতালে আমার টিকা গ্রহণের কেন্দ্র ঠিক করে দেওয়া হয়।

অন্যদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন আবাসিক শিক্ষার্থীদের পাশাপাশি অনাবাসিক শিক্ষার্থীদের টিকা নিতে প্রয়োজনীয় তথ্য চেয়েছে। তারাও ধারাবাহিক ভাবে তাদের সকল তথ্য দিচ্ছেন বলে জানিয়েছেন একাধিক অনাবাসিক শিক্ষার্থী ও তাদের স্বজনরা।

ঢাকা, ১৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।