সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপিত


Published: 2021-09-04 14:14:48 BdST, Updated: 2021-10-18 14:33:30 BdST

সিকৃবি লাইভ: ‘বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি’ এই প্রতিপাদ্য নিয়ে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ‘জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১’ উদযাপিত হয়েছে। মাৎস্যবিজ্ঞান অনুষদের আয়োজনে শুক্রবার (৩ সেপ্টেম্বর) সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন পুকুরে পোনা মাছ অবমুক্ত করা হয়।

মাছের পোনা অবমুক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার। এসময় উপস্থিত ছিলেন মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন
অধ্যাপক ড. মোঃ আবু সাঈদ, কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ রুহুল আমিন,ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মোঃ মোস্তফা সামছুজ্জামান, প্রক্টর মোঃ তাওহীদ হাসান।

এছাড়া মাৎস্যচাষ বিভাগের অধ্যাপক ড. মোঃ শাহাবউদ্দিন,সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ এনামুল কবির, জলজ সম্পদ ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় কুন্ড,মাৎস্য প্রযুক্তি ও মান নিয়ন্ত্রণ বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আবু জাফর বেপারী,জলজ সম্পদ ব্যাবস্থাপনা বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ড. আহমেদ হারুন-আল-রশীদ, উপকূলীয় ও সামুদ্রিক মাৎস্যবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ মাহমুদুল ইসলাম।

আরো উপস্থিত ছিলেন, মৎস্য স্বাস্থ্য ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক ড. এম এম মাহবুব আলম, মাৎস্য বিজ্ঞান অনুষদের বিভিন্ন বিভাগের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ ও গণতান্ত্রিক শিক্ষক পরিষদের নেতৃবৃন্দ। মাছের পোনা অবমুক্ত শেষে উপাচার্য ক্যাম্পাসের বিভিন্ন মৎস্য গবেষণার হ্যাচারি ও খাঁচায় মাছ চাষের প্রকল্প পরিদর্শন করেন।

ঢাকা, ০৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।