Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মধ্যরাতে শাবিপ্রবির গবেষণাগারে আগুন

প্রকাশিত: ১৭ মে ২০২৩, ১৭:১৭

গবেষণাগারে অগ্নিকাণ্ড

শাবিপ্রবি লাইভ: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) গবেষণাগারের এক কক্ষে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার মধ্যরাতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, মঙ্গলবার দিনগত রাত পৌনে ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ‘এ’ বিল্ডিংয়ের ১২৭ নং কক্ষে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সেই কক্ষে একটি গবেষণাগার ছিল। আগুন লাগার পরপরই বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তাকর্মীরা অগ্নিনির্বাপক গ্যাস দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। একইসাথে বিশ্ববিদ্যালয় থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে জানানো হয়। পরে রাত আড়াইটার দিকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে। আগুনে কক্ষের শীততাপ নিয়ন্ত্রণ (এসি) ও চেয়ার-টেবিল পুড়ে গেছে বলে জানা গেছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, এসির শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ এই মুহূর্তে বলা যাচ্ছে না। তবে আগুন কক্ষের বাইরে ছড়িয়ে পড়ার আগেই নিয়ন্ত্রণে আনা হয়েছে।

ঢাকা, ১৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ