পর্যটনের হোটেল মোটেলে অনলাইন বুকিং চালু


Published: 2021-09-01 14:09:53 BdST, Updated: 2021-11-27 18:05:54 BdST

লাইভ প্রতিবেদক: এখন থেকে হোটেল-মোটেলের বুকিং দেওয়া যাবে অনলাইনে। বুধবার (১ সেপ্টেম্বর) এন্টারপ্রাইজ রিসোর্স প্ল্যানিংয়ের (ভার্সন-২) আওতায় বাংলাদেশ পর্যটন করপোরেশনের অনলাইন রিজার্ভেশন সিস্টেম ও হোটেল ম্যানেজমেন্ট সিস্টেমের উদ্বোধন করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মো. হান্নান মিয়া।

এসময় প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, এ সেবা ব্যবহারের মাধ্যমে বিশ্বের যেকোনো প্রান্ত থেকে বাংলাদেশ পর্যটন করপোরেশনের হোটেল-মোটেলের রুম বুকিং দেওয়া যাবে। গ্রাহকদের ফিডব্যাক দেওয়ার সুযোগও থাকবে।

ওয়েবসাইট ছাড়াও আগামী ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবসে এই সেবার মোবাইল অ্যাপ চালু করা হবে বলেও জানান তিনি। প্রতিমন্ত্রী বলেন, সরকার পর্যটন শিল্পের উন্নয়নে কাজ করে যাচ্ছে।

এসময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন বলেন, বাংলাদেশ পর্যটন করপোরেশনের জন্য আজ একটি গুরুত্বপূর্ণ দিন। অনলাইনে বুকিং সিস্টেম হওয়াতে স্বচ্ছতা বাড়বে এবং সেবার মানোন্নয়ন হবে। এতে করে পর্যটন শিল্পের উন্নয়ন হবে।

তিনি আরও বলেন, পর্যটনের সবগুলো উপকরণ বাংলাদেশে রয়েছে। সকল প্রকার সুযোগ-সুবিধা নিশ্চিত করার লক্ষে আমরা কাজ করে যাচ্ছি।

ঢাকা, ০১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।