ভারতীয় ট্যুরিস্ট ভিসা চালু হচ্ছে ১৫ নভেম্বর


Published: 2021-11-09 12:19:24 BdST, Updated: 2022-01-17 09:51:19 BdST

লাইভ প্রতিবেদক: বাংলাদেশিদের জন্য ট্যুরিস্ট ভিসা আগামী ১৫ নভেম্বর থেকে চালু করছে ভারত। তবে শুধু আকাশপথে চলাচলের জন্য এ ভিসা দেওয়া হবে। ১২০ দিন মেয়াদের জন্য দেওয়া এ ভিসায় সর্বোচ্চ ৩০ দিন থাকা যাবে।

১২০ দিন মেয়াদের জন্য দেওয়া এ ভিসায় সর্বোচ্চ ৩০ দিন থাকা যাবে। ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী মঙ্গলবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। তিনি এসময় দুই দেশ একত্রে কাজ করার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুমানা আক্তার, আখাউড়া থানার ওসি মো. মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

বিক্রম দোরাইস্বামী আরও বলেন, ‘পেমেন্ট সংক্রান্ত সমস্যায় আখাউড়া-আগরতলা রেললাইন নির্মাণ কাজে সমস্যা দেখা দেয়। আগামী সপ্তাহে প্রকল্পটি পরিদর্শনের কথা রয়েছে। আশা করছি শিগগিরই কাজ শেষ হবে।’

তিনি আরও বলেন, ‘এখনো কোভিড পরিস্থিতি চলমান। যে কারণে আপাতত আকাশপথ ব্যবহার করে যাওয়ার পর্যটন ভিসা দেওয়া হবে। পরিস্থিতি স্বাভাবিক হলে সড়ক ও রেলপথে যাওয়ার ভিসা দেওয়া হবে।’

ঢাকা, ৯ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।